অবসরে যাওয়া প্রাথমিকের মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা সম্মাননা পাবেন

fec-image

অবসরে যাওয়ার পর সরকারি কর্মকর্তাদের মূল্যায়ন তো দূরের কথা পেনশন পেতেও ভোগান্তির শেষ থাকে না। এই পরিস্থিতি পাল্টে দেওয়ার উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

অধিদফতর সিদ্ধান্ত নিয়েছে, অবসরে যাওয়া প্রাথমিকের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা মুক্তিযোদ্ধা, তাঁদের সম্মাননা দেওয়া হবে। অবসরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীরা যাতে ভোগান্তিতে না পড়েন সে ব্যবস্থাও নেওয়া হবে।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, ‘আমরা যারা স্বাধীন দেশে সম্মানের সঙ্গে বাস করছি তাদের উচিত সেই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া। এ কারণেই অবসরে যাওয়া মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানাবো। এতে পরবর্তী প্রজন্ম শিখবে কীভাবে সম্মানি ব্যক্তিদের সম্মান জানাতে হয়।’

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের তালিকা আগেই সংগ্রহ করা শুরু করে অধিদফতর। সম্প্রতি মাসিক সমন্বয় সভায় জানানো হয়, চট্টগ্রাম বিভাগ ছাড়া অন্যসব বিভাগ থেকে তালিকা পাওয়া গেছে।

সভার সিদ্ধান্তে জানানো হয়, অধিদফতরের গঠিত বাছাই কমিটি সতর্কতার সঙ্গে অনলাইনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তালিকার সঙ্গে যাচাই-বাছাইয়ের কাজ সম্পন্ন করবে। অন্যদিকে, পেনশন পেতে যাতে তাঁদের কোনও অনুবিধা না হয় সে বিষয়েও অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন