অবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার রোয়াংছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তুলাছড়ি পাড়ার বাসিন্দা বেরনচন্দ্র ত্রিপুরাকে ১৮ জুন রাত ৯টায় দেশদ্রোহী উপজাতীয় সশস্ত্র জঙ্গি সন্ত্রাসীরা নির্মমভাবে গুলি করে হত্যা করে। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে উক্ত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আজকের এই হত্যাকাণ্ডই শুধু নয়, দীর্ঘকাল যাবত পার্বত্য চট্টগ্রামে চলমান চাঁদাবাজি, হত্যা, গুম, ধর্ষণের মত ভয়ঙ্কর সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে শান্তির পাহাড় অশান্ত করে রেখেছে এসব UPDF ও JSS এর দেশদ্রোহী উপজাতীয় জঙ্গি সন্ত্রাসীরা।

অবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি জোরাল আহ্বান জানাচ্ছি। সেই সাথে পাহাড়ে সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে পর্যাপ্ত সেনাবাহিনীর ক্যাম্প স্থাপনের জন্য জোরালো দাবি জানাচ্ছি।অন্যথায় পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষে তিন পার্বত্য জেলায় হরতাল অবরোধসহ লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + nineteen =

আরও পড়ুন