অবৈধভাবে জায়গা দখলের অভিযোগ, নিরাপত্তাহীনতায় পরিবার

fec-image

প্রাণনাশের হুমকি দিয়ে অবৈধভাবে জায়গা দখলের চেষ্টা করছে রাঙামাটি শহরের তবলছড়ি এলাকার বাসিন্দা ভূমিদস্যু জাহিদুল ইসলাম জাহিদ ও সালাউদ্দীন গং নামের দুই যুবক। এতেই নিরাপত্তাহীনতায় ভুগছেন, শহরের দেওয়ান পাড়া বাসিন্দা নিগার সুলতানার পরিবার।

শনিবার সকালে রাঙামাটি শহরের বনরূপাস্থ একটি রেঁস্তোরায় ভূমিদস্যু জাহিদুল ইসলাম জাহিদ এবং সালাউদ্দিন গং কর্তৃক রেকর্ডীয় জায়গা অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, নিগার সুলতানার স্বামী মো. ইব্রাহিম চৌধুরী।

তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, বিগত ১১ অক্টোবর তাদের ক্রয়কৃত জায়গায় ইট, বালু , কংকর সহ ইত্যাদি মজুদ করেছে জাহিদুল ইসলাম জাহিদ ও সালাউদ্দীন। কিন্তু এতে বাঁধা প্রদান করলে তাকে উল্টো প্রাণনাশের হুমকি দেন ভূমিদস্যুরা। পরে রাঙামাটি কোর্টে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করলে আদালত মামলার শুনানি না হওয়া পর্যন্ত ১৪৪/১৪৫ ধারা জারি করেন। এমতাবস্থায় ১৪ অক্টোবর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ও রাঙামাটি কাতয়ালী থানার আদেশ অমান্য করে মজুদ করা ইট, বালু, কংকর ও সিমেন্ট দিয়ে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা করে জাহিদুল ইসলাম ও সালাউদ্দিন। এতে স্বামী মো. ইব্রাহিম ও স্ত্রী নিগার সুলতানা বাঁধা প্রদান করলে তাদের প্রাণনাশে হুমকি প্রদান করেন। বর্তমানে তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং ভূমিদস্যু জাহিদুল ইসলাম জাহিদ এবং সালাউদ্দীনের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণসহ এবং তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে জানা গেছে, ভূমিদস্যু সালাউদ্দীনের দাদা আব্দুল জব্বার। রাঙামাটি শহরের তবলছড়ির দেওয়ান পাড়াস্থ তাঁর ৪ একর রেকর্ডী জায়গা ছিল। ওখান থেকে ১৯৮৯ সালে আব্দুল জব্বার সওদাগর থেকে নিগার সুলতানার পিতা মো. মনোয়ার তবলছড়ির দেওয়ান পাড়াস্থ ২ একর রেকর্ডী জায়গা ক্রয় করেন। ৪ একর জায়গার মধ্যে ২ একর জায়গায় প্রতারণা করে বেশ কয়েকজন মানুষের কাছে বিক্রি করা হয়েছে। বর্তমানে তাদের জায়গা দখলের চেষ্টা করছে ভূমিদস্যুরা। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নিগার সুলতানা, স্বামী মো. ইব্রাহিম এবং পারভেজুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =

আরও পড়ুন