অবৈধভাবে পাচারকালে বিপুল পরিমাণ মাছ জব্দ করেছে বিএফডিসি

fec-image

রাঙামাটি থেকে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে পাচারকালে বিপুল পরিমাণে মাছ জব্দ করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) রাঙামাটি শাখা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোরে ফেনীর কয়লারমুখ সীমান্ত এলাকা থেকে এসব মাছগুলো আটক করা হয়।

বিএফডিসি কার্যালয় সূত্রে জানানো হয়- একটি স্বার্থন্বেষী মহল সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা হয়ে খাগড়াছড়ি-ফেনী জেলার রুট দিয়ে অবৈধভাবে মাছ পাচারকালে বিএফডিসি কর্তৃপক্ষ গোপন সংবাদের ভিত্তিতে খবর পান।

খবর পেয়ে ফেনী জেলার কয়লার মুখ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় অভিযান চালিয়ে ১৩৪৪কেজি (বড়-ছোট) মাছ জব্দ করেছে। যার আনুমানিক মুল্য প্রায় তিন লাখ টাকার কাছাকাছি।

বিএফডিসি রাঙামাটি অঞ্চলের প্রধান কর্মকর্তা কমান্ডার (নৌ-বাহিনী) লে.কর্নেল এম তৌহিদুল ইসলাম (ট্যাজ) বিএন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৫৬২কেজি ছোট মাছের রাজস্ব দিয়ে ৭৭২কেজি এবং ৮৪কেজি বড় মাছের রাজস্ব দিয়ে ৫৭২ কেজি মাছ পাচার করেছে।

কমান্ডার তৌহিদুল আরও বলেন, ৬৯৮ কেজি মাছের রাজস্ব থেকে সরকার বঞ্চিত হয়েছে। এসব মাছ থেকে সরকার প্রায় ১লাখ ৩৯ হাজার ৬০০ টাকা রাজস্ব পেত। বর্তমানে মাছ এবং ট্রাকটি আটক করে বিএফডিসি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে আপরাধীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি বলে যোগ করেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, বিএফডিসি, মাছ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − ten =

আরও পড়ুন