রাজস্থলীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে একজনের অর্থদণ্ড

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বিভিন্ন জায়গায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও পবিত্র মাহে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এ সময় জনগনকে সচেতন করার পাশাপাশি স্থানীয় দোকানদার মেয়াদ উত্তির্ণ মালামাল বিক্রি করার দায়ে ৫০০ টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার (৪ মে) সকাল ১০ টা থেকে ১১ পর্যন্ত রাজস্থলী বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ ছাদেক অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড করেন।

অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ ছাদেক বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে উপজেলার প্রত্যেকটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে রাজস্থলী উপজেলার বিভিন্ন বাজার এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে সামাজিক দুরত্ব বজায় না রাখা, দোকান খুলে মালামাল বিক্রি করে নিয়মের বাহিরে কাজ করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে অর্থদণ্ড প্রদান করা হয়। দেশের চলমান এই করোনা পরিস্থিতিতে প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নিয়মিত এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর রাজস্থলী ক্যাম্পের ক্যাপটেন দেবাশিষ, অফিসার ইনচার্জ মফজল আহামদ খান রাজস্থলী থানা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড, করোনাভাইরাস, ভ্রাম্যমান আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন