অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে বিসিকের প্রশিক্ষণ পেল স্থানীয় ৪০০ উদ্যোক্তা

fec-image

কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠির অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে বিভিন্ন স্তরের ৪০০ জন উদ্যোক্তাকে হাতে কলমে প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর সহযোগিতায় তিনদিনের প্রশিক্ষণে উদ্যোক্তারা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

‘উদ্যোক্তা উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ’ বিষয়ে প্রতি ব্যাচে ২৫ জন করে ৮ ব্যাচে ২০০ উদ্যোক্তাকে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয় একইভাবে ‘কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য সচেতনতা’ (ট্যুরিজম, নির্মাণশিল্প ও ফিশারিজ) বিষয়ে প্রশিক্ষণ নেয় ২০০ জন।

পৃথক দুই বিষয়ে ৪০০ প্রশিক্ষণার্থীকে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় কক্সবাজার সাংস্কৃতিকেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠানে কৃতিত্বের সনদ প্রদান করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান। তিনি উদ্যোক্তাদের প্রশিক্ষণের জন্য স্বাগত জানান। সেই সাথে আত্মকর্মসংস্থানমূলক কাজে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

লবণশিল্পের উন্নয়ন কার্যালয় (বিসিক) কক্সবাজারের ডিজিএম মো. জাফর ইকবাল ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোরশেদ চৌধুরী, আইএলওর জেলা সমন্বয়ক মো. সিরাজুল ইসলাম, চেম্বার পরিচালক মো. নুরুজ্জামান ও স্কাচের প্রিন্সিপ্যাল মারফ বিল্লাহ জাবেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বিসিক কক্সবাজারের এজিএম মুহাম্মদ রিদওয়ানুর রশিদ।

বিসিক-আইএলও এর প্রকল্পের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বিসিকের প্রশিক্ষণ সমন্বয়ক জাহাঙ্গীর আলম।

বিসিকের প্রমোশন কর্মকর্তা আলী আল রাজির সঞ্চালনায় সভায় সম্প্রসারণ কর্মকর্তা জিলান মুহাম্মদ শুভ, প্রশিক্ষণ সহকারী মো. নুরুল আজিম, বিসিক কর্মকর্তা ইদ্রিস আলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

আরও পড়ুন