অর্থ আত্মসাতের অভিযোগে লিন প্রকল্পের সমন্বয়কে অব্যাহতি

fec-image

পার্বত্য চট্টগ্রামের অবহেলিত, সুবিধা বঞ্চিত ও অপুষ্টিকর জনগোষ্ঠীদের স্বাস্থ্য সেবাদান ও জনজীবন এর মান্নোয়নের লক্ষ্যে লিন প্রকল্পের আওতাভুক্ত করা হয়। বান্দরবানের রোয়াংছড়িতে ইউরোপীয় ইউনিয়ন অর্থায়নে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান জাতীয় বেসরকারি সংস্থা কারিতাস কর্তৃক নিউট্রিশন বিষয়ে রোয়াংছড়ি, তারাছা, আলোক্ষ্যং ও নোয়াপতংসহ ৪টি ইউনিয়নের প্রকল্প বাস্তবায়ন করতে দায়িত্ব দেওয়া হয়। এই প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে বরাদ্দের টাকা নয়-ছয়, ব্যাপক দুর্নীতি ও অনিয়ম করার অভিযোগে উপজেলা সমন্বয়ক মো.ইয়াহিয়া আহমেদকে চাকরি থেতে অব্যাহতি প্রদান করা হয়েছে।

মঙ্গলাবার (১৯ এপ্রিল) বিশেষ সূত্রে জানা গেছে, দুর্নীতি ও অর্থ আত্নসাতের অভিযোগে গত ১০ মার্চ রোয়াংছড়ি উপজেলা অফিস থেকে ইয়াহিয়া আহমেদকে জেলা অফিসে প্রত্যাহার করে নেন। এরপরে তদন্ত কমিটি গঠন মাঠে নেমে প্রতিবেদনটি সুপারিশ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জমা দেন।

এ ব্যাপারে বান্দরবান জেলা কারিতাস অফিসের কর্মরত ও তদন্ত কমিটির সদস্য রুপনা দাশ বলেন, ইয়াহিয়া আহমেদ বিরুদ্ধে আনিত অভিযোগে ভিত্তিতে কমিটি গঠন করে সঠিকভাবে যাচাই বাছাই করে তদন্ত প্রতিবেদন কর্তৃপক্ষে কাছে জমা দেওয়া হয়েছে। শতভাগ আশাবাদী ফলাফল ভাল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

লিন প্রকল্পের জেলা কর্মকর্তা প্রভাত চন্দ্র ত্রিপুরা বলেন, মো. ইয়াহিয়া আহমেদকে সাময়িকভাবে বরখান্ত করা হয়েছে এবং কেন্দ্র থেকে স্থায়ীভাবে বরাখাস্ত আদেশে চিঠি আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + fourteen =

আরও পড়ুন