রামগড়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

‘অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পাশে আছে পার্বত্য জেলা পরিষদ’

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরি অপু বলেছেন, ‘মেধা বিকাশে আর্থিক সঙ্কট কোন প্রতিবন্ধকতা তৈরি করতে পারবেনা। দরিদ্র, অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের সহায়তা দিতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সবসময় তাদের পাশে আছে এবং ভবিষ্যতেও পাশে থাকবে। তিনি আরও বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চলতি বছর পিছিয়ে পড়া মেধাবী শিক্ষার্থীদের ৩০ লাখ টাকা শিক্ষাবৃত্তি ও আর্থিক সহায়তা দিয়েছে। শিক্ষার্থীদের কল্যাণে পার্বত্য জেলা পরিষদ আরো বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবে।

শুক্রবার (৫ মে) রামগড়ে মেওয়া মোবা পাইবোরী স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মারমা ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান দরিদ্র ও অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় স্থানীয় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

শুক্রবার রামগড় পৌরসভার মাস্টারপাড়ায় ফাউন্ডেশন মেওয়া মোবা পাইবোরী স্মৃতি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সুইসাউ মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সাবেক সদস্য ও মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় সভাপতি মংপ্রু চৌধুরী, রামগড় ডায়াবেটিক সমিতি ও পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাক্তার নিখিল চন্দ্র নাথ, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল।

সাংবাদিক নিজামউদ্দিন লাভলুর সঞ্চালনায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রধান অনুষ্ঠানে সংবর্ধিত কৃতি শিক্ষার্থী মাসেনু মারমা, এপেইং মারমা, সুইসানু মারমা ও মাওয়ংশোয়ে মারমাকে ক্রেস্ট ও বৃত্তি প্রদান করা হয়।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য জেলা পরিষদ, শিক্ষার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন