মহেশখালীতে অস্ত্র তৈরীর সরঞ্জামসহ অস্ত্রকারীগর আটক 

fec-image

মহেশখালীতে অস্ত্রসহ অস্ত্রকারীগরকে আটক করেছে পুলিশ। এসময় বিপুল পরিমান অস্ত্র তৈরীর মালামাল উদ্ধার করা হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) গভীর রাতে পুলিশ উপজেলার বড় মহেশখালীর বড় কুলাল পাড়ার মৃত মকবুল আহমদের পুত্র পেশাদার অস্ত্র কারীগর উলা মিয়ার (প্রকাশ ভুতাইয়া ৫৫) বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

এসময় তার আস্তানা থেকে একটি অর্ধ প্রস্তুতকৃত এলজি, যার কাঠের অংশ অনুমান সাড়ে চার ইঞ্চি ও লোহার অংশ অনুমান সাড়ে ৯ ইঞ্চি, লোহার তৈরি দুইটি অস্ত্রের নল, দুইটি অস্ত্রের অংশ বিশেষ, তিনটি অস্ত্রের নল তৈরীর লোহার পাইপ, একটি লোহার পাইপ,  একটি ড্রিল মেশিন, একটি লোহার গোলাকৃতির হাওয়া মেশিন,  একটি লোহার ও প্লাস্টিকের হাতল যুক্ত হ্যাসকো করাত, চৌদ্দটি হ্যাসকো ব্লেড, একটি কাঠের বাটযুক্ত হাতুড়ী, দুইট  স্টিলের প্লাস, একটি লোহার কাচি,  দুইটি লোহার বুরুমং, যাহার মুখ চুচালো,  বিভিন্ন আকার এবং সাইজের রেত, দুইটি বাটযুক্ত বাটাইল, বিভিন্ন আকার ও সাইজের পাঁচটি গোল লোহা,  বিভিন্ন সাইজের ড্রিল মেশিনের ছিদ্র করার যন্ত্র, একটি কার্তুজ। এছাড়াও ছোট বড় অস্ত্র তৈরীর সরঞ্জাম।

এই ঘটনায় মহেশখালী থানায় ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯অ/১৯ (ভ) ধারায় মামলা রুজু করা হয়েছে। মামলা নং-১০, তারিখ: ০৯/১২/২০১৯খ্রিঃ। মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে গত মাসের শেষের দিকে মহেশখালীর কালারমারছড়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে ৯৬ জন অস্ত্র কারীগর আত্মসমর্পণ করার পরও কিভাবে আবারও অস্ত্রকারীগর আটক হলো তা নিয়ে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রয়া সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =

আরও পড়ুন