আইপিএল আসর থেকে কলকাতার বিদায়

fec-image

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে শনিবার (২০ মে) রাতে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে লখনউ সুপার জায়ান্টস। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো ছিল না লখনউয়ের। ইডেন গার্ডেনসে লখনউয়ের দেওয়া ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ১ রানে হেরেছে কলকাতা। এই হারে প্লে-অফের আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে শাহরুখ খানের দল।

দলটি ৭৩ রানেই হারায় ৫ উইকেট। সাজঘরে ফেরেন কারান শর্মা (৩), প্রেরক মানকাড (২৬), মার্কাস স্টয়নিস (০), ক্রুনাল পাণ্ডিয়া (৯) ও কুইন্টন ডি কক (২৮)। এরপর দলকে টেনে তুলেন নিকোলাস পুরান ও আয়ুশ বাদোনি। ষষ্ঠ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন দুজন।

আয়ুশ বাদুনী ২১ বলে ২৫ করে আউট হলেও পুরান হাঁকান ফিফটি। ৪ চার ও ৫ ছক্কায় ৩০ বলে ৫৮ রান করেন এই ক্যারিবীয় ব্যাটার। কলকাতার পক্ষে দুটি করে উইকেট নেন বৈভব আরোরা, শার্দুল ঠাকুর ও সুনীল নারিন।

১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই হয়েছিল নাইট রাইডার্সের।

৬১ রানের উদ্বোধনী জুটি পেয়েছিল তারা। ১৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৪ রান করে ভেঙ্কাটেশ আয়ার ফেরেন। ৭ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৪৫ রান করে আউট হন জেসন রয়ও। কিন্তু এই দুজন ফেরার পর রান তোলার গতি ধরে রাখতে পারেননি নিতিশ রানা ও রহমানউল্লাহ গুরবাজ। রানা ১০ বলে ৮ ও গুরবাজ ১৫ বলে ১০ রান করে সাজঘরে ফিরেন।

আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুররা ব্যক্তিগত সংগ্রহ নিতে পারেননি দুই অঙ্কের ঘরেও। এরপর একাই লড়েন রিঙ্কু সিং।
মৌসুমজুড়েই কলকাতার হয়ে দারুণ ব্যাট করা রিঙ্কু আশা টিকিয়ে রেখেছিলেন। অনেকটা একার লড়াইয়ে ৬ বলে ২১ রানের সমীকরণে দলকে নিয়ে আসেন তিনি। শেষ ওভারের প্রথম বলে তার কাছে স্ট্রাইক দেন আরোরা। পরে দুটি ওয়াইড ও দুটি ডট দেন রিঙ্কু। তারপরের তিন বলে দুটি ছক্কা ও একটি চার হাঁকান তিনি। জয়ের জন্য অবশ্য যথেষ্ট হয়নি সেটি, হারতে হয় স্রেফ এক রানে। ৬ চার ও ৪ ছক্কার ইনিংসে মাত্র ৩৩ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন রিঙ্কু।

এই জয়ের ফলে ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে প্লে অফ খেলা নিশ্চিত করেছে লখনউ। ১৪ ম্যাচে মাত্র ১২ পয়েন্ট থাকায় বিদায় হয়েছে কেকেআরের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইপিএল, কলকাতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন