আচরণ বিধি লঙ্ঘনের দায়ে নাইক্ষ্যংছড়িতে নৌকা প্রতীকের প্রার্থীকে শোকজ

fec-image

আচরণ বিধি লঙ্ঘনের দায়ে নাইক্ষ্যংছড়িতে নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইমরানকে শোকজ করেছেন উপজেলা নির্বাচন অফিস। তাকে ৪৮ ঘন্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

শনিবার দুপুরে এ চিঠি পাঠানো হয় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইমরানকে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নিবার্চন অফিসার আবু জাফর ছালেহ বলেন, গেল শুক্রবার (২২ অক্টোবর) জুমার নামাজের পর তিনি স্থানীয় ও উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতাদের নিয়ে সভা করেছেন। এছাড়া অফিস উদ্বোধনসহ কিছু বিষয়ে আচরণ বিধি লঙ্ঘন করেছেন। বিশেষ করে বাংলাদেশ নির্বাচন কমিশনের ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার ৫ নম্বর ধারাসহ বেশ ক’টি ধারা-উপধারা সুস্পষ্ট লঙ্ঘন করেছেন বলে তথ্য পেয়েছেন তিনি। এ কারণে তাকে এ শোকজ করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত প্রার্থী মোহাম্মদ ইমরানের সাথে যোগাযোগ করলে তার ছেলে মোবাইল রিসিভ করে তার পিতা গণসংযোগে আছেন বলে জানান। এ কারণে তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ আরও বলেন, নির্বাচনে অংশ নেয়া প্রত্যেক প্রার্থীকে আচরণ বিধি সংক্রান্ত বিধিমালা বই দেয়া হয়েছে। সেথানে সব কিছু সম্পর্কে বিস্তারিতভাবে উল্লেখ রয়েছে। কেউ আচরণ বিধি লঙ্ঘন করলে তাকে আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

তিনি শাস্তির বিধান সম্পর্কে বলেন, কোন প্রার্থী বা তার পক্ষে অন্য কোন ব্যক্তি নির্বাচন পূর্ব সময়ে এ বিধিমালার কোন বিধান লঙ্ঘন করলে অনধিক ৬ (ছয়) মাসের কারাদণ্ড অথবা অনধিক ১০ (দশ) হাজার টাকা অর্থদণ্ড অথবা উভয় দন্ডে দন্ডনীয় হবেন এ প্রার্থী । এখানে ছাড় নেই। সব কিছু মনিটরিং করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fourteen =

আরও পড়ুন