আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে আত্মসামাজিক উন্নয়ন ঘটাতে হবে : দীপংকর তালুকদার এমপি

fec-image

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙ্গামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, একজন মহিলা স্বাবলম্বী হলে তাঁর পরিবার এমনকি সমাজ স্বাবলম্বী হয়।

তিনি বলেন, আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে আত্মসামাজিক উন্নয়ন ঘটাতে হবে। একটি মেশিন থেকে আয় বৃদ্ধি করে আরও মেশিন ক্রয় করে নিজেদের সংসারকে আরোও পরিপূর্ণ করতে হবে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে দুস্থ  মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমার সভাপতিত্বে কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালননায় এই সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য সান্তনা চাকমা, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল।

অনুষ্ঠানে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, ইউপি সদস্য এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নের ৪৯ জন দুস্থ মহিলার মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, দীপংকর তালুকদার এমপি, পার্বত্য জেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন