আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নাইক্ষ্যংছড়িতে জমি দখলের অভিযোগ

fec-image

দেশে বিরাজমান পরিস্থিতির সুযোগে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আদালতের ১৪৪ধারা আদেশ উপেক্ষা করে সন্ত্রাসী কর্মকাণ্ড ও জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

ভূমি দখলের তৎপরতার কারণে নারী-পুরুষসহ ৯জনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার।

২৭০নং নাইক্ষ্যংছড়ি মৌজার ফুট্টাঝিরি গ্রামের বাসিন্দা নুর হোছাইন জানান, ২০১৪ সনে তিনি ৬৪নং হোল্ডিং থেকে ৪একর ৩য় শ্রেণীর জমি খরিদ করেন। পরে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় থেকে ১১৫/১৪ মূলে জমি বিক্রি অঙ্গিকারনামা দলিল সৃজন করেছেন। ওই জমি খরিদের পর থেকে স্থানীয় একটি চক্র তার ক্রয়কৃত জমি জবর দখলের চেষ্টা চালিয়ে আসছে।

এই জমি বিরোধের বিষয়ে ২০১৭ সনের ১০ অক্টোবর বান্দরবান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ১৪৪ধারা জারী করেন। কিন্তু দেশে চলমান পরিস্থিতিতে প্রশাসনের ব্যস্ততা ও আদালত বন্ধ থাকার সুযোগে ভূমি জবর দখলে জড়িত চক্রটি আদালতের আদেশ অমান্য করে গত ২২মে ২০২০ পরিকল্পিতভাবে জমিতে স্থাপনা তৈরি করে ফেলেন।

এই বিষয়ে নুর হোছাইন সাংবাদিকদের জানান, আদালত বন্ধ থাকার সুযোগে ভূমিদস্যুরা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে স্থাপনা তৈরি করেছে। এই ঘটনায় আইনজীবীর মাধ্যমে পরামর্শ নিয়ে তাৎক্ষণিকভাবে ভুমিদস্যুচক্র আলী হোসেন, আব্দুল গফুর, নবী হোসেন, রমজান আলী, মতিউর রহমান, রেহেনা আক্তার, মো: শাহিন, হেলাল উদ্দিন ও আক্তার এর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন