‘আধুনিক যুগের হিটলার পুতিন’

fec-image

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আধুনিক যুগের হিটলার বলে উল্লেখ করেছেন ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট এবং দেশটির বর্তমান আইনপ্রণেতা পেট্রো পরোশেনকো। তিনি বলেন, আজ একটি দুঃখজনক দিন তবে ইউক্রেন অবশ্যই জয়ী হবে। রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর পর পুতিন সম্পর্কে এমন মন্তব্য করেন ইউক্রেনের এই সাবেক প্রেসিডেন্ট। খবর বিবিসির।

২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন পেট্রো। তার মতে, পুতিন হিটলারের মতোই। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ইউক্রেনে আকস্মিক হামলা চালায় রাশিয়া।

এদিক রুশ সৈন্যদের বোমা হামলায় এখন পর্যন্ত অন্তত ৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের পুলিশ। স্থানীয় কর্মকর্তারা বলছেন, ওদেসার বাইরে পোডিলস্ক শহরের একটি সেনা ঘাঁটিতে হওয়া হামলায় ৬ জন এবং মারিউপল শহরে আরও একজন নিহত হয়েছে। হামলায় আরও ৭ জন আহত হয়েছেন। এছাড়া এখন পর্যন্ত আরও ১৯ জন নিখোঁজ রয়েছেন।

রাশিয়া হামলা চালানোর পর ইউক্রেনের রাজধানী কিয়েভে জরুরি সাইরেন বাজানো হয় এবং বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায় যে, মহাসড়কগুলোতে শহর ছেড়ে যেতে চাওয়া মানুষের গাড়ির ভিড়।

কিয়েভের আন্ডারগ্রাউন্ড স্টেশনগুলোতে শহরের মানুষ আশ্রয় নিতে জড়ো হয়। অনেকে বাসে করে শহর ছেড়ে যেতে উদ্যত হন। এছাড়া মহাসড়কে শহর ছাড়তে চাওয়া গাড়ির লম্বা লাইনও দেখা গেছে।

সামাজিক মাধ্যমে অনেকেই আতঙ্ক প্রকাশ করে মন্তব্য করেছেন যে, তারা বোমা থেকে সুরক্ষা পেতে আশ্রয়কেন্দ্র এবং বেজমেন্টে আশ্রয় নিচ্ছেন। রাস্তায় অপেক্ষাকৃত কম মানুষ দেখা যাচ্ছে এবং মানুষকে এটিএম বুথের সামনে লাইন দিতে দেখা যাচ্ছে।

এদিকে রাশিয়ার বেশ কয়েকটি যুদ্ধবিমান এবং হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, তারা ৫টি রুশ যুদ্ধবিমান এবং একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে। সিএনএন-এর এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।

যদিও রাশিয়ার সামরিক বাহিনী এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাস নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

সূত্র: জাগোনিউজ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + eighteen =

আরও পড়ুন