গুইমারায় চাদাঁ না পেয়ে কৃষকের আনারস বাগান কেটে দিয়েছে দূর্বৃত্তরা

fec-image

চাঁদা না পেয়ে কৃষক ডালিমের আনারস বাগান কেটে দিয়েছে দূর্বৃত্তরা। বাগানের পাচঁ হাজার আনারস গাছ ফলসহ কেটে নষ্ট করে দেওয়ার অভিযোগ রয়েছে।

শুক্রবার (১৫ মে) সকালে গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের হাতিমুড়া এলাকার দক্ষিণ ফকির নালায় এ ঘটনা ঘটে।

এতে কৃষক মো. ডালিম আনুমানিক দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছেন বলে দাবি করছেন।

কৃষক ডালিম জানান, ইউপিডিএফ( মুল) কালেক্টর দূর্জয় চাকমা গতকাল সকাল ১১ঘটিকা এবং সন্ধ্যায় ৭ ঘটিকায় মোবাইলে কল দিয়ে তার কাছে চাঁদা দাবী করে। এসময় তিনি বলেন গত ১৫/২০ দিন পূর্বে বিকাশে ২০০০ টাকা দিয়েছেন ।

কিন্তু কালেক্টর দূর্জয় বলেন সে টাকা পায়নি। অন্য কাউকে দিয়েছেন। তখন ডালিম বলেন একবার দিয়েছেন বারবার দিতে পারবো না, এক বাগানের জন্য কত বার টাকা দিতে হবে।এই নিয়ে মোবাইলে দু‘জনের মধ্য কথাকাটি হয়। পরে দূর্জয় চাকমা অনেক বড় ক্ষতির হুমকি দেন। সকালে বাগানে গিয়ে দেখেন আনারস বাগান কেটে দিয়েছে।

তবে ইউপিডিএফের কালেক্টর দূর্জয় চাকমা বলেন, তিনি এ ঘটনার সাথে সম্পৃক্ত নয়। তার বিষয়ে এটা ষড়যন্ত। তবে তিনি আনারস বাগানের মালিকের নিকট সংগঠনের জন্য সহযোগিতা চেয়েছেন কিন্তু তিনি দেননি।

দায়িত্বরত ইউপিডিএফের সংগঠক ক্যালাচিং মার্মা জানান, ইউপিডিএফ এ এলাকায় বাগান করতে মানুষকে চারাসহ সহযোগিতা করে সেখানে বাগান কাটার কোন প্রশ্নই আসেনা।

গুইমারা থানার অফিসার ইনচার্জ( ওসি) মো. মিজানুর রহমান জানান, এ বিষয়ে থানায় কোন অভিযোগ নেই। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, কৃষক, গুইমারা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 10 =

আরও পড়ুন