আর্জেন্টিনাকে পাগলা দল বলায় ঘুমধুমে ব্রাজিল সমর্থকের উপর হামলা

fec-image

বিশ্বকাপ কিংবা ফুটবলের কথা এলেই ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা তর্কে জড়ান। তেমনি ইউরোকাপ ফুটবলকে ঘিরে বিশ্বের বড় দুই প্রতিদ্বন্দ্বি ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকরা শুধু মুখেই নয় হাতাহাতি-মারামারিতে জড়িয়ে পড়ার অভিযোগ পাওয়া গেছে বান্দরবানে।

দেশের সর্বশেষ সীমান্ত জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে দুই দলের সমর্থকদের মাঝে ঘটেছে এই ঘটনা। এতে আহত হয়েছে ব্রাজিল সমর্থক জসিম উদ্দিন। সে ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভালুকিয়াপাড়ার একটি ব্রিক ফিল্ডের ম্যানেজার।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৯জুন) সকালে ঘুমধুমের রেজু ভালুকিয়াপাড়ায় দোকানে বসে খেলা দেখছিল স্থানীয় একটি ব্রিক ফিল্ডের ম্যানেজার জসিম উদ্দিন। তার পছন্দের দল ব্রাজিল। এসময় পাশে ছিলো স্থানীয় যুবক রুবেল। সে আর্জেন্টিনা সমর্থক। খেলা চলাকালীন জসিম উদ্দিন আর্জেন্টিনাকে ‘পাগলা দল’ হিসেবে সম্বোধন করলে ক্ষিপ্ত হয়ে উঠে রুবেল। এক পর্যায়ে দুজনই তর্কে জড়িয়ে পড়ে।

ঘটনা এখানেই শেষ হয়নি। সকালের ওই ঘটনার সূত্র ধরে মঙ্গলবার রাতে রুবেল তার খালতো ভাই ইউনিয়ন যুবলীগ নেতা জসিম উদ্দিনকে সঙ্গে নিয়ে পুনরায় ব্রিকফিল্ড ম্যানেজার জসিমের উপর হামলা চালায়। এতে তার শরীর ও মুখে আঘাতপ্রাপ্ত হয়। সন্ত্রাসীয় কায়দায় হামলার এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে ব্রিকফিল্ড মালিক হায়দার আলীসহ স্থানীয়রা।

এই প্রসঙ্গে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বদিউল আলম জানান, আর্জেন্টিনাকে পাগলা
দল বলায় ঘটনার সূত্রপাত হয় বলে তিনি শুনেছেন। পরে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার
চেষ্টা করলেও জসিম রাজনৈতিক নেতা কিংবা চেয়ারম্যান ছাড়া বৈঠকে বসতে রাজি হননি। পরে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রে বিষয়টি সমঝোতা হয়। এই বিষয়ে হামলায় ঘটনায় অভিযুক্ত যুবলীগ নেতা জসিম উদ্দিন জানান- ‘বিষয়টি মিমাংসা হয়েছে। বিস্তারিত পুলিশের কাছ থেকে জানুন’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন