আলীকদমে ইউএনও কর্তৃক ট্রফি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেরুবা ইসলাম কর্তৃক ফুটবল খেলায় বিজয়ীদের ট্রফি ভাংচুরের প্রতিবাদে এবং তাকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আলিকদমের বিক্ষুদ্ধ সমাজ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৩টায় আলিকদম পান বাজার এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পান বাজার চত্বরে শেষ হয়। পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আলিকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম বলেন, মেহেরুবা ইসলাম আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসাবে যোগদান করার পর থেকে একের পর এক ক্ষমতার অপব্যবহার করে যাচ্ছেন। একজন ইউএনও হিসাবে ওনার ব্যবহার অত্যন্ত খারাপ। গত দুই দিন আগে পার্কিং করা অবস্থায় দুটি মোটরসাইকেল আনসারদের ভেঙে ফেলার নির্দেশ দেন তিনি। সাম্প্রতিক সময়ে আলীকদম কেন্দ্রীয় মসজিদের জায়গা নিয়ে বিরোধ দেখা দিলে ইউএনও ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে মুসল্লিদের মসজিদ বন্ধ করে দেয়ার হুমকি দেয়।

তিনি আরো বলেন, গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আলীকদম উপজেলার ২নং চৈক্ষং ইউনিয়নের রেপারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ ফুটবল টিমের অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদমের ইউএনও মেহরুবা ইসলাম। খেলার সমাপনী বক্তব্যের এক পর্যায়ে হঠাৎ ক্ষিপ্ত হয়ে উপস্থিত খেলোয়াড়, অতিথিসহ প্রায় দশ হাজার দর্শকের সামনে হাতে ট্রফি তুলে নিয়ে টেবিলে আছড়িয়ে চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি দুটি ভেঙে ফেলেন। এঘটনায় তাৎক্ষণিক হতবাক হয়ে যান উপস্থিত সকলে।

ট্রফি ভাঙ্গার একটি ভিডিও রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। দীর্ঘ দিন ধরে ইউএনও মেহরুবা ইসলামের অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার ও ফুটবল খেলার ট্রফি আছড়িয়ে ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানান। এসব ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ইউএনও’র বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা সহ আলিকদম থেকে তাকে দ্রুত প্রত্যাহার নেওয়ার দাবি জানান স্থানীয়রা। অন্যতায় একই দাবিতে আগামীকাল রবিবার আলিকদমে অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ইউএনও, খেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন