parbattanews

আলীকদমে খুইল্যা মিয়া পাড়ায় একমাসে ২৬ জন ডেঙ্গু আক্রান্ত

বান্দরবানের আলীকদম উপজেলা সদরের খুইল্যা মিয়া পাড়ায় গত একমাসে ২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। দিনের পর দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় আতঙ্ক বিরাজ করছে পাড়াবাসীর মধ্যে।

খুইল্যা মিয়া পাড়ার সর্দার ফরিদুল আলম জানান, শুক্রবার তারা নিজ উদ্যোগে পাড়ায় আক্রান্ত ২৬ জন ডেঙ্গু রোগীর নামের তালিকা করেছেন।

সংশ্লিষ্টরা জানান, ইতোমধ্যে আক্রান্ত রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আলীকদম বাজারের জনসেবা প্যাথলজি থেকে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু রোগী শনাক্ত করেছেন। আক্রান্তদের অনেকে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শহিদুর রহমান জানান, গেল বুধবার খুইল্যা মিয়া পাড়ায় একটি মেডিকেল টিম ভিজিট করেছেন। পাড়ার আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্নতা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। পাড়ায় স্প্রে করা প্রয়োজন। হাসপাতালে স্প্রে মেশিন থাকলেও ওষুধ নেই। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে ওষুধ কিনে দেওয়া হলে হাসপাতাল থেকে স্প্রে করানোর ব্যবস্থা করা হবে। হাসপাতালের প্যাথলজিতে অভীজ্ঞ টেকনোলজিস্ট রয়েছেন। আক্রান্তরা যাথে প্রথমেই সরকারি হাসপাতালেই রক্ত পরীক্ষা করান সে পরমর্শ দেন তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদ ইকবালের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, ‘আমি শুক্রবার বিকেলে মেডিকেল টিম নিয়ে খুইল্যা মিয়া পাড়া পরিদর্শনে যাবো। ডেঙ্গু সম্পর্কে পাড়াবাসীদের মধ্যে সচেতনতামূলক সভা করবো।

Exit mobile version