বিশ্ব পরিবেশ দিবসে ইউএনও’র ঘোষণা

‘আলীকদমে প্রতি বৃহস্পতিবার পরিচ্ছনতা কার্যক্রম হবে’

fec-image

‘প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ শীর্ষক স্লোগানকে প্রতিপাদ্য করে পাহাড়ি জেলা বান্দরবানের আলীকদমে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এতে সহযোগিতা করে কারিতাস চট্টগ্রাম অঞ্চলের সিপিপি-পিএইপি-২ প্রকল্প ও ইউ.এন.ডি.পি। লামা বন বিভাগের মাতামুহুরী রেঞ্জের উদ্যোগে পরিবেশ দিবস উপলক্ষ্যে ফলজ ও বনজ চারা বিতরণ করা হয়।

রবিবার (৫ জুন) এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ গেইট থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম। এছাড়াও র‌্যালিতে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, এনজিও কর্মকর্তা, বন বিভাগ ও সরকারি-বেসরকারি বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় জনসাধারণ অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও বন বিভাগের উদ্যোগে চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা।
এছাড়াও বিশেষ অতিথি ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন, মাতামুহুরী রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কাশেম, তৈন রেঞ্জ কর্মকর্তা মো. শাহজাহান চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, কারিতাসের কর্মসূচী কর্মকর্তা (ডিএমডি) ড্যানিয়েল ছিপু গোমেজ, কারিতাসের জেপিও (সিপিপি-পিএইপি-২) নেছারুল আলম খান, কারিতাসের মাঠ কর্মকর্তা জেসমিন চাকমা ও ইউএনডিপি’র পিও মোস্তফা কামাল প্রমুখ। আলোচনা সভায় অর্ধশতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

সভায় প্রধান অতিথি আলীকদম উপজেলায় পানি সংকট নিরসনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ইউএনও মেহরুবা ইসলাম বলেন, আলীকদম উপজেলা সদরের আশেপাশে প্রতি বৃহস্পতিবার বাড়ি হতে শুরু করে রাস্তা-ঘাট পরিস্কার পরিচ্ছনতা কার্যক্রম পরিচালনা করা হবে। এ লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে তিনি স্থানীয়দের সহযোগিতা কামনা করেন। পরিবেশ দিবস উপলক্ষ্যে স্থানীয়দের মাঝে প্রদানকৃত গাছের চারার যত্ন নেওয়ার পাশাপাশি একটি সুন্দর পৃথিবী গড়তে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − seven =

আরও পড়ুন