আলীকদমে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ বিতরণ

fec-image

বান্দরবানের আলীকদমে সাম্প্রতিক কালে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের মাঝে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিশেষ উদ্যোগে বিনামূল্যে উন্নত জাতের আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে।

রবিবার (২০ আগস্ট) সকালে বিনামূল্যে উন্নত জাতের আমন ধানের বীজগুলো বিতরণ করা হয়।

আলীকদম উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় আমন ধানের বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দুংড়ি মং মার্মা, আলীকদম উপজেলা কৃষিবিদ কর্মকর্তা পিযুষ রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক, উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মান্নান, উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামানসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও সুবিধাভোগী প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

এসময় বান্দরবান জেলা পরিষদের পক্ষ হতে ২৫০ জন এবং আলীকদম উপজেলার কৃষি অধিদপ্তর পক্ষ হতে ২৫০ জনসহ মোট ৫০০ জন কৃষকের মাঝে বীজ বিতরণ করা হয়।

আলীকদম উপজেলা কৃষি কর্মকর্তা পিযুষ রায় বলেন, এই বছর পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় উপজেলা প্রান্তিক পর্যায়ের ২৫০০ জন কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে। তারমধ্যে ধান চাষে ক্ষতিগ্রহস্ত কৃষক হল ৫০০ জন এবং অন্যান্য শাক-সবজি চাষে ২ হাজার জন। পর্যায়ক্রমে অন্যান্য কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের শাক সবজির বীজ বিতরণ করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, কৃষক, বন্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন