আলীকদমে ৫৭ বিজিবি’র উদ্যোগে ঈদের শুভেচ্ছা সামগ্রী বিতরণ

fec-image

বর্ডার গার্ড বাংলাদেশের আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে দুঃস্থ অসহায় নারী-পুরুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১১ মে) দুপুরে উপজেলার নয়াপাড়া এলাকায় ৫৭ বিজিবি’র সদর প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজিত ঈদের শুভেচ্ছা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইফতেখার হোসেন, পিএসসি।

বিজিবি সূত্রে জানা গেছে, স্থানীয় পাহাড়ি ও বাঙ্গালীদের মধ্যে নির্ধারিত ৩০০ পরিবারকে ঈদের শুভেচ্ছা সামগ্রী হিসেবে ৩০০ শাড়ি ও ৩০০ লুঙ্গি বিতরণ করা হয়েছে। এ সময় অন্যানদের মাঝে উপস্থিত ছিলেন আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) উপ-অধিনায়ক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আলীকদম ছাড়াও থানচি উপজেলার বুলু পাড়া ও হেডম্যান পাড়া বিজিবি ক্যাম্পের তত্ত্বাবধানে দুর্গমে বসবাসরত পাহাড়িদের মাঝেও ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকেই ৫৭ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা দেশের অত্যন্ত দুর্গম এলাকা হিসেবে চিহ্নিত থানচি উপজেলাবর্তী বাংলাদেশ-মায়ানমার সীমান্তের বিজিবি ক্যাম্পগুলোতে সীমান্ত রক্ষার অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। নিরাপত্তার পাশাপাশি দুর্গমে বসবাসকারী পাহাড়ি জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নেও বিজিবি সদস্যরা সহযোগিতা করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

আরও পড়ুন