আলীকদম ইউপিতে নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

fec-image

আলীকদম উপজেলার ১নং আলীকদম ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিনের কাছে বিদায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুল মোবিন ফুলেল শুভেচ্ছার বিনিময়ে দায়িত্ব হস্তান্তর করেন।

উপজেলা আওয়ামী লীগের প্রবীন নেতা মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াইচাহ্লা মার্মা। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী দুংড়ি মং মার্মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, উপজেলা আওয়ামী লীগের সিঃ সহ-সভাপতি কামরুল হাসান টিপু, মহিলা লীগ নেত্রী এনুচা মার্মা, ইউপি সচিব লিটন দাাশ প্রমুখ।

ছাত্রলীগ সভাপতি মোঃ সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিভিন্ন স্তরের নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণের পর নির্বাচিত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, আমি গ্রাম আদালতের বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করে যাবে। এ লক্ষ্যে তিনি ইউপি সদস্যদের উদ্দেশ্যে বলেন, দিনরাত ২৪ ঘন্টা ইউনিয়ন পরিষদের অফিস কক্ষ সকলের জন্য খোলা থাকবে। গ্রাম আদালতে বিচার্য্য সকল ধরণের বিচার কার্য এখন থেকে ইউনিয়ন পরিষদের অফিস কক্ষেই হবে। এ ইউনিয়নের জনগণের সকল ধরণের দুঃখ-দুর্দশা লাঘবে আমি কাজ করে যাব। প্রয়োজনে উপজেলা আওয়ামী লীগের প্রবীণ সদস্য মোজাম্মেল হক ও থোয়াইচাহ্লা মার্মার সহযোগিতা নিয়ে সরকারি উন্নয়ন বরাদ্দ বাড়ানোর জন্য পার্বত্য মন্ত্রী মহোদয়ের শরনাপন্ন হবো।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা বলেন, এখানকার জনগণ একটি বিষয়ে কোনভাবে ছাড় দিতে রাজি নয়। আর তা হচ্ছে ভিজিডি, ভিজিএফ ও অন্যান্য তালিকায় নাম অন্তর্ভূক্তিতে বিনা পয়সার সরকারি সেবায় কোন ধরণের বিনিময়। তিনি প্রশ্ন রাখেন সরকারি বিনা পয়সার সেবা টাকার বিনিময়ে কেন হবে। এ বিষয়ে আগের যে বদমান আছে তা নিরসনে কাজ করার জন্য তিনি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মোজাম্মেল হক বলেন, সকলের আপ্রাণ প্রচেষ্টায় নির্বাচিত হয়েছেন নাছির উদ্দিন। ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত মেয়াদেও তিনি এ পরিষদে নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। সুতরাং তিনি একজন অভিজ্ঞ জনপ্রতিনিধি। তার কাছে জনগণের চাহিদাও অনেক। তার জনবান্ধব সকল কর্মকান্ডে দল এবং সাধারণ জনগণ পাশে থেকে সহযোগিতা করে যাবে।

উল্লেখ্য, গত ২৫ জুলাই আলীকদম সদর ইউনিয়নে চেয়ারম্যান অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাছির উদ্দিন নির্বাচিত হন। গত ৮ সেপ্টেম্বর বান্দরবান জেলা প্রশাসকের কাছে তিনি চেয়ারম্যান হিসেবে শপথ বাক্য পাঠ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন