আলীকদম ফুটবল একাডেমির প্রশিক্ষণ উদ্বোধন

fec-image

পাহাড়ি জেলা বান্দরবানে ‘আলীকদম ফুটবল একাডেমি’ কর্তৃক দীর্ঘমেয়াদী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ফুটবল একাডেমির সভাপতি কফিল উদ্দিন, বিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম বলেন, ফুটবল খেলার মাধ্যমে এলাকার তরুণ-যুব সমাজকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। আলীকদম ফুটবল একাডেমি প্রতিষ্ঠার ফলে ফুটবল খেলায় আলীকদমের হারানো ঐতিহ্যকে ফিরে আসবে। ভবিষ্যতে এই একাডেমিকে সার্বিক সহযোগিতা প্রদান করবে উপজেলা পরিষদ।

প্রধান অতিথি আবুল কালাম স্মৃতিচারণ করে বলেন, আশির দশকে এই মাঠে (সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ) দাঁড়িয়ে পল্লীবন্ধু এরশাদ বলেছিলেন, ‘আলীকদম উপজেলা সুন্দর, আলীকদমের মানুষ সুন্দর। আজ থেকে আলীকদম একটি আদর্শ উপজেলা।’

প্রধান অতিথি আরও বলেন, ফুটবল খেলায় আলীকদমের সুন্দর অতীত রয়েছে। একসময় আলী হোসেন, নাছির উদ্দিন, কফিল, মংসাদুর মতো খেলোয়াড়রা ফুটবল খেলার মাধ্যমে আলীকদমের পরিচিতিকে তুলে ধরেছিল।

‘আলীকদম ফুটবল একাডেমি’ নামে প্রতিষ্ঠান গড়ে উঠায় আমি খুশি। এ একাডেমির সার্বিক ব্যয়ভার বহনের জন্য উপজেলা পরিষদ থেকে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হবে’ বলে ঘোষণা দেন প্রধান অতিথি। ফুটবল একাডেমির সকল আয়োজনের খবর সংবাদমাধ্যমে তুলে ধরার জন্য প্রেসক্লাব সভাপতিসহ স্থানীয় সংবাদকর্মীদের দৃষ্টি আকর্ষণ করেন।

ক্রীড়া সংগঠক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিব উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু শংকর, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, ২৮৮নং আলীকদম মৌজার হেডম্যান অংহ্লাচিং মার্মা, সাবেক ইউপি সদস্য ও ফুটবল একাডেমির উপদেষ্টা নাছির উদ্দিন, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষে ফুটবল একাডেমিকে জার্সি ও বলসহ ক্রীড়াসামগ্রী অনুদান প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দু’দলের মাঝে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন