নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে

আ’লীগে তসলিম বিএনপির একক প্রার্থী মৌলভী সুলতান

fec-image

আসন্ন পার্বত্য নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে আওয়ামী লীগে তসলিম ইকবাল চৌধুরী আর বিএনপিতে মৌলানা সুলতানকে তৃণমূলে একক চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। উপজেলা আওয়ামী লীগ গত রোববার রাতে জেলা পরিষদ মিলনায়তনে তৃণমূলের ভোটে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরীকে উপস্থিত ভোটে চুড়ান্ত করেন। তবে জেলা মনোনয়ন কমিটির সিদ্ধান্তের পরে উভয় প্রার্থী দলীয় মনোনয়নে লড়বেন।

অপর দিকে বৃহস্পতিবার ৩ ঘন্টা বৈঠক শেষে রাত ১০টায় এ নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি চুড়ান্ত করেন। তারা নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক মৌলানা সুলতান আহমদকে তৃণমূলের ভোটে চুড়ান্ত করেন। নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির কার্যালয়ে দলের সভাপতি আরিফ উল্লাহ ছুট্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিএনপির উপজেলা কমিটি, সদর কমিটি, ৯ ওর্য়াডের ৩জন করে দয়িত্বশীল উপস্থিত ছিলেন। আর মৌলানা সুলতানের চেয়াম্যান প্রার্থী হিসেবে তৃণমূলে চুড়ান্তের বিষয়টি উপজেলা কমিটির সভাপতি আরিফ উল্লাহ ছুট্টু  নিশ্চিত করেন। তবে তিনি পারিবারিক ও দলীয় সিদ্ধান্তের পর তার মনোনয়ন পত্র সংগ্রহের বিষয় চুড়ান্ত হবে। আর অপরাপর চেয়ারম্যান প্রার্থীরা তাদের প্রার্থীতা নিয়ে গোপন বৈঠকাদী করলেও এখনও তারা ফরম নেন নি।

উল্লেখ্য নাইক্ষ্যংছড়ি উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) । ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করা হয়। তফসিল মতে আগামী ১৪ অক্টোবর এখানে নির্বাচন অনুষ্ঠিত হবে। বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম সংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

তফসিল অনুযায়ী নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউপি নির্বাচনে প্রার্থীদের রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 5 =

আরও পড়ুন