আড়াইশো ছুঁয়েছে বাংলাদেশ, মুশফিক আউট

fec-image

মুশফিক আর মোসাদ্দেকের জুটির ওপর ভর করে আফগানিস্তানের বিরুদ্ধে এখন পর্যন্ত আড়ােইশো রান করেছে বাংলাদেশ।এর আগে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ফিফটির ইনিংসে ভর করে ৪১ ওভারে দুইশ রানের কোটা পার হয় বাংলাদেশ। মুশফিক ৮৩ রানে  ও ব্যক্তিগত ৫১ রানে সাকিব বিদায় নিয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদও ভালোই সঙ্গ দিচ্ছিলেন। কিন্তু ৩৮ বলে ২৭ রানে গুলবাদিন নাঈবের বলে নবীর হাতে ক্যাচ দিলে শেষ হয় তার ৩৮ বলে ২৭ রানের ইনিংস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৯ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৪ রান।

এর আগে আফগান পেসার দাওলাত জাদরানের করা ইনিংসের ৩৭তম ওভারের দ্বিতীয় বলে লং অনে বিশাল এক ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন মুশফিক এটি চলতি বিশ্বকাপে তার দ্বিতীয় ও সবমিলিয়ে ৩৫তম ওয়ানডে ফিফটি। ৫৬ বলে ২ চার ও ১ ছক্কায় সাজানো এই ফিফটির ইনিংস।

টানা ৭৩ বল বাউন্ডারিবিহীন থাকা বাংলাদেশ ইনিংসে প্রাণ ফিরিয়ে আনলেন মুশফিক। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৮ রানের ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন সেঞ্চুরি। এই প্রতিবএদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৬।

এর আগে সোমবার (২৪ জুন) টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাঈব। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় রোজ বোলে শুরু হয় ম্যাচটি।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হলেও দলীয় ২৩ রানে এক বিতর্কিত সিদ্ধান্তে আউট হতে হয় টাইগার ওপেনার লিটন দাসকে। টিভি রিপ্লেতে দেখা যায় বলটি কিছুটা ঘাসে ছুঁয়ে ফিল্ডারের হাতে উঠেছে। কিন্তু তবু অনেকক্ষণ দেখার পর থার্ড আম্পায়ার হিসেবে থাকা আলিম দার লিটনকে আউট ঘোষণা করেন। দলীয় ২৩ ও ব্যক্তিগত ১৩ রানে মুজিব উর রহমানের বলে হাশমতুল্লাহ শহীদির হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন।

শুরুতে লিটন দাসের বিদায়ের পর সাকিবকে সঙ্গে নিয়ে তামিম ইনিংস জোড়া দিয়ে এগিয়ে যাচ্ছিলেন ভালোই। দুজনে মিলে যোগ করেন ৫৯ রান। কিন্তু দলীয় ৮২ রানে আফগান স্পিনার মোহাম্মদ নবীর বলে বোল্ড হয়ে ফিরেছেন এই টাইগার ওপেনার। বিদায়ের আগে ৫৩ বল খেলে তার ব্যাট থেকে এসেছে ৩৬ রান।

চলতি বিশ্বকাপে বাকি ম্যাচগুলোর মতো এই ম্যাচেও হেসেছে সাকিবের ব্যাট। চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় ও সবমিলিয়ে ৪৫তম ওয়ানডে ফিফটির দেখা পেয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এটি চলতি বিশ্বকাপে তার ৫০-এর অধিক রানের স্কোর। ৬৫ বলে মাত্র ১ বাউন্ডারিতে এসেছে এই ফিফটি। কিন্তু ফিফটির দেখা পাওয়ার পর আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়লে শেষ হয় তার ৫১ রানের ইনিংস।

মুজিবের তৃতীয় শিকার হয়ে ফিরেছেন সৌম্য সরকার। ওপেনিং থেকে পাঁচে নামিয়ে আনা এই বাঁহাতি মুজিবের বলে লেগ বিফোরের শিকার হয়ে ফিরেছেন। যদিও রিভিও নিয়েছিলেন সৌম্য, রিপ্লে দেখে অবশ্য আউটের ঘোষণাই আসে। তবে মাঠের আম্পায়ার আউট না দিলেও পারতেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, খেলা, বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − five =

আরও পড়ুন