ইউপিডিএফ’র ঐক্যের ডাক জুম্ম স্বার্থ পরিপন্থী

fec-image

পার্বত্য চট্টগ্রামে পূর্ণ স্বায়ত্তশাসন আন্দোলনের নামে বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় সাধারণ জুম্ম জনগণকে নিয়ে ঐক্যের ব্যানার ফেস্টুন জোড়পুর্বক ধরিয়ে দিয়ে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র ও পার্বত্য শান্তিচুক্তি বিরোধিতা করার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মাটিরাঙা সদর ইউনিয়নের পাড়াকার্বারি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে শুক্রবার (১৮ সেপ্টম্বর) সকালের দিকে এ আলোচনা সভার আয়োজন করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) ও ইউপিডিএফ গণতান্ত্রিক।

ইউপিডিএফ গণতান্ত্রিক এর মাটিরাঙা উপজেলার সহকারী সমন্বয়ক সুর্য্য চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক সুলেন চাকমা।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক স্বপন ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইউপিডিএফ গণতান্ত্রিক এর সদস্য নবিন চাকমা। সভায় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এম এন লারমা) মাটিরাঙা উপজেলার সহকারী সমন্বয়ক নির্মল দেওয়ান ও পিচি ত্রিপুরা।

প্রসীতপন্থি ইউপিডিএফ সন্ত্রাসীরা সাধারণ জুম্ম জনগণকে নিয়ে জোড় করে ব্যানার পেস্টুন ধরিয়ে দিয়ে পূর্ণ স্বায়ত্তশাসন দাবি ঐক্য’র নামে বিভ্রান্তিকর দাবি করে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক সুলেন চাকমা বলেন, পাহাড়ের সাধারণ জনগণ কখনো এসব মেনে নেবে না। তিনি বলেন, ঐক্যের ব্যানার একটি ষড়যন্ত্র। জুম্ম স্বার্থ পরিপন্থী রাষ্ট্র ও শান্তিচুক্তি বিরোধীতার সমমান। তিনি ঐক্য নামক ষড়যন্ত্রে কান না দেওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 5 =

আরও পড়ুন