ইউপি নির্বাচন: কাপ্তাইয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৪

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কাপ্তাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য সজিবুর রহমান (৪৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার (২৬অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসা দিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্য আহতরা উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে আহতদের নাম, ঠিকানা কিছুই জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনগত মধ্যরাতে কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকায় কাপ্তাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আ’লীগের সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী প্রকৌশলী আব্দুল লতিফ এবং একই ইউনিয়নের আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ইউপি নির্বাচনে আ’লীগের সমর্থন বঞ্চিত মহিউদ্দীন পাটোয়ারী বাদল এর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সংঘর্ষে ৫নং ওয়ার্ডের বর্তমান কমিশনার সজিবুর রহমান ঘটনাস্থলে মারা যান। তবে সংঘর্ষের সূত্রপাত সম্পর্কে পুলিশ এবং স্থানীয়রা বিস্তারিত জানাতে পারিনি। বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে।

কাপ্তাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ ঘটনার সত্যতা নিশ্চিত করলেও ঘটনার বিস্তারিত জানায়নি।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন ইউপি সদস্যর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও ঘটনার পূর্ণাঙ্গ তথ্য জানাতে পারিনি।

এর আগে চলতি বছরের ১৬ অক্টোবর দিনগত রাতে একদল সন্ত্রাসী কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন আ’লীগের সভাপতি ও একই ইউনিয়ন আ’লীগের সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমাকে (৬০) আগাপাড়া এলাকায় তার নিজ বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় আ’লীগ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুফের সশস্ত্র দলকে দায়ী করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন, কাপ্তাইয়ে, সংঘর্ষে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + fourteen =

আরও পড়ুন