ইনস্টাগ্রামের প্রাইভেট অ্যাকাউন্ট দেখবেন যেভাবে

fec-image

২০২১ সালের পরিসংখ্যান মতে, মেটার মালিকানাধীন অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম। সময়ের সঙ্গে তাল মিলিয়েই নিত্য-নতুন ফিচার নিয়ে এসে অ্যাপকে আরও আকর্ষণীয় করে তুলছে সাইটটি। সেই সঙ্গে বাড়ছে ব্যবহারকারীর সংখ্যাও। বর্তমানে ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামের প্রাইভেট ও পাবলিক অ্যাকাউন্ট তৈরি করার সুযোগ রয়েছে। প্রাইভেট অ্যাকাউন্ট করলে কেউ যদি তার ফলোয়ার্সের তালিকায় না। প্রোফাইলের কোনো পোস্টটি তৃতীয় ব্যক্তি দেখতে পাবেন না।

তবে অনেকেই আছেন প্রিয় সেলিব্রেটি কিংবা অন্যান্য অনেককেই ফলো করেন। তবে যারা ফলো দিয়ে রাখেননি তারা সেই প্রাইভেট প্রোফাইলগুলো দেখতে পান না।

রিকোয়েস্ট পাঠানোর পরও সে অনুমোদন দেয়নি। তাহলে উপায় কি? আপনি কি আপনার পছন্দের ব্যক্তির প্রোফাইল দেখতে পাবেন না? অবশ্যই পাবেন। এজন্য কিছু কৌশল আপনাকে জানতে হবে।

অন্যান্য ব্যবহারকারীরা আপনাকে অনুসরণ না করে পাবলিক অ্যাকাউন্টের সঙ্গে সমস্ত পোস্ট দেখতে পারে। কিন্তু আপনি অন্য ব্যবহারকারীর অনুমতি ছাড়া ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখতে পারবেন না।

এক্ষেত্রে অতিরিক্ত নিরাপত্তার স্তরটিকে এড়িয়ে যাওয়ার কোনো সরাসরি উপায় নেই। তবে যেসব উপায়ে ইনস্টাগ্রামের প্রাইভেট প্রোফাইল দেখতে পাবেন তা হলো-

> শুরুতে বৈধ উপায় অবলম্বন করুন। অর্থাৎ সেই ব্যক্তিকে রিকোয়েস্ট পাঠান। যদি সে আপনার রিকোয়েস্ট একসেপ্ট না করে তাহলে
তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা ছাড়া উপায় নেই। তবে এটি সর্বাধিক প্রস্তাবিত পদ্ধতি নয়। কারণ এতে স্ক্যাম হওয়ার সম্ভাবনা রয়েছে।

> গুগলে খোঁজ করতে পারেন। এক্ষেত্রে সেই ব্যক্তির ইনস্টাগ্রামের নাম লিখে গুগলে সার্চ করুন। আপনি নাম, পোস্টের সংখ্যা, এবং অনুসরণকারী এবং অনুসরণকারীর পরিসংখ্যান এমনকি একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখতে পারেন। সেখান থেকে কপি এবং পেস্ট করতে পারেন এবং তারপরে একটি চিত্র অনুসন্ধান করতে পারেন। এখানে তাদের কিছু ছবি আসবে, যা অন্য কোথাও পাবলিক ইনস্টাগ্রাম বা এমনকি ফেসবুক অ্যাকাউন্টে ট্যাগ করা হয়েছে।

> ইনস্টাগ্রাম ভিউ ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। iStaunch-এর প্রাইভেট ইনস্টাগ্রাম ভিউয়ার আপনাকে ব্যক্তিগত এবং কোনো অতিরিক্ত অর্থপ্রদান, প্রয়োজনীয়তা বা পদক্ষেপ ছাড়াই Instagram অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে দেয়।

> ভুয়া প্রোফাইল তৈরি করে রিকোয়েস্ট পাঠিয়েও প্রাইভেট অ্যাকাউন্টে ঢোকা সম্ভব।

আপনার এমন কোনো বন্ধুর অ্যাকাউন্ট থেকে সেই অ্যাকাউন্টটি অ্যাক্সেস করতে পারেন। অবশ্যই আপনার বন্ধু বা পরিচিতের অনুমতি নিয়ে। আপনি যদি একটি নির্দিষ্ট ইনস্টাগ্রাম পোস্ট দেখতে চান তবে আপনি তাদের ব্যক্তিগত পোস্টের একটি স্ক্রিনশট নিতে এবং এটি আপনাকে পাঠাতে বলতে পারেন।

সূত্র: বিজনেস ইনসাইডার/ এন্ট্রি রিসোর্স

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 6 =

আরও পড়ুন