খাগড়াছড়িতে সাংবাদিকদের সঙ্গে ধানের শীষের প্রার্থী ইব্রাহিম খলিলের মতবিনিময়

ইভিএম ও পেশীশক্তি নিয়ে বিএনপির সংশয়

fec-image

খাগড়াছড়ি পৌর নির্বাচনে ‘ধানের” শীষের প্রার্থী ইব্রাহিম খলিল পেশীশক্তি, প্রভাবমুক্ত, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে ন্যায্য সহযোগিতা চেয়েছেন। তিনি জনগণ ভোট প্রয়োগ করতে পারলে নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে ইভিএম-এ ভোট গ্রহণে শংকা প্রকাশ করে বলেন, সরকার নানা কৌশলে জনগণের বিজয় ছিনিয়ে নিচ্ছে। আমরা জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে নির্বাচনে অংশগ্রহণ করছি।

ইব্রাহিম খলিল বলেন, সবার মতামত ও সম উন্নয়নের মাধ্যমে আধুনিক পৌর শহর গড়া এবং স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে নাগরিকবান্ধব জাত-ধর্ম-গোষ্টী বিবেচনায় নিয়ে আমরা কাজ করবোনা। ন্যায্যতার ভিত্তিতে এলাকায় উন্নয়ন করা হবে। বর্তমান পৌর কর্তৃপক্ষ মানুষের আয়ের কথা মাথায় না রেখে মাত্রাতিরিক্ত হোল্ডিং টেক্স নিচ্ছে। মানুষের নুন্যতম মতামত গ্রহণ করা হচ্ছেনা।

তিনি বলেন, নির্বাচনের মনোনয়নপত্র গ্রহণ থেকে শুরু করে প্রভাবশালী পক্ষ ভোটার মাঠে প্রভাব বিস্তার করছে। এতে করে সাধারণ ভোটারদের মনে সুষ্ঠু ভোট হওয়া নিয়ে ভয় আছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এমন সহযোগিতা প্রত্যাশা করে তিনি বলেন, নির্বাচিত হলে সুসম উন্নয়ন নিশ্চিত করা হবে। পর্যটন শহর খাগড়াছড়িকে যানজটমুক্ত, মাদকমুক্ত ও বেকার সমস্যা নিরসনসহ জনবান্ধব পৌরসভা গঠন এবং অংশগ্রহণমূলক নেতৃত্ব গড়ে তোলা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, ক্ষেত্রমোহন রোয়াজা, মংসাথোয়াই চৌধুরী, সাধারণ সম্পাদক এম এন আবছার, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, পৌর বিএনপির সভাপতি জহির আহমেদ, জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদ সুমন ও সাধারণ সম্পাদক জাহিদুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

তিনি বলেন, ঐতিহ্যবাহী খাগড়াছড়ি পৌরসভা স্বেচ্ছাচারিতা ও অনিয়মে পরিণত হওয়ায় জনগণের কাঙ্খিত উন্নয়ন হয়নি। দফায় দফায় হোল্ডিং ট্যাক্স বাড়ানো হলেও জনগণের আশা-আকাঙ্খার সাথে প্রতারণা করা হয়েছে। ফলে শহরের অধিকাংশ জনগুরুত্বপূর্ণ  সড়ক ও অলিগলি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

পৌরসভার উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেওয়া হয়েছে।

ইব্রাহিম খলিল মেয়র নির্বাচিত হলে, পৌরবাসীর উন্নয়নে বৈষম্য দুর করা হবে এমন প্রতিশ্রুতি দিয়ে বলেন, খাগড়াছড়ি পৌরসভা হবে জনবান্ধব ও কল্যাণমূখী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বিএনপি, সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 3 =

আরও পড়ুন