ইসলাম বিদ্বেষী মন্তব্য করায় আরেক বিজেপি নেতা গ্রেফতার

fec-image

ক্ষমতাসীন দল বিজেপির এক নেতাকে ইসলাম বিদ্বেষী মন্তব্য করায় গ্রেফতার করেছে ভারতের পুলিশ। বুধবার (৮ জুন) উত্তরপ্রদেশের কানপুর থেকে হরষিত শ্রীবাস্তব নামের ওই নেতাকে আটক করা হয়। সেই সাথে গ্রেফতার করা হয়েছে আরও ১২ জনকে। এ নিয়ে এ ঘটনায় মোট আটক করা হলো ৫১ জনকে। খবর ডেইলি হান্ট ও ফ্রি প্রেস জার্নালের।

অভিযোগ আছে, বিজেপির দুই নেতার মন্তব্য নিয়ে কূটনৈতিক চাপের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করেন শ্রীবাস্তব। তার এ মন্তব্য নিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ায় কানপুরে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা জানান, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা, মহানবী (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় এমনিতে ক্ষুব্ধ ভারতের মুসলিমরা। নূপুর শর্মার বিচার দাবিতে মঙ্গলবার বিক্ষোভ হয়েছে উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, গুজরাটসহ বিভিন্ন রাজ্যে। ধর্মীয় অবমাননামূলক বক্তব্য বন্ধের জন্য আইন করার দাবি তোলেন ভারতীয় মুসলিমরা।

দ্রুততম সময়ে নূপুর শর্মাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এমন আইন করতে হবে যাতে কেউ কোনো ধর্ম বা সম্প্রদায়কে অবমাননা করে বক্তব্য দিতে না পারে এমনটিই দাবি তাদের। এ নিয়ে এরই মধ্যে নিন্দা জানিয়েছে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ। ভারতীয় পণ্য বয়কটসহ বিভিন্ন ঘোষণা এসেছে। সেই সাথে উঠেছে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবিও।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 15 =

আরও পড়ুন