ঈদগাঁহতে অর্ধশত বছরের বসতভিটা দখলের চেষ্টা

fec-image

কক্সবাজার সদরের ঈদগাঁওতে অর্ধশতাধিককালের বসত ভিটা দখল চেষ্টার ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, সদর উপজেলার মেহেরঘোনা গ্রামের প্রবাসী আবু ছৈয়দের অর্ধশতবছরের বসত ভিটা জবর দখলের চেষ্ট করে আসছে দীর্ঘ দিন ধরে একই এলাকার তমি উদ্দীনের ছেলে কথিত কোটিপতি মোস্তাফিজুর রহমান লেদুর নেতৃত্বাধিন ভাড়াটিয়া বাহিনী।

এ নিয়ে একাধিক মামলা-হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। জায়গা বিরধের জেরে আবু ছৈয়দ ইতিপূর্বে আদালতে মামলা দায়ের করেন।পরে বাদি ও তার সন্তানরা প্রবাসে থাকার সুযোগে ঘরে বসবাসকারী মহিলাদের উপর একাধিকবার হামলা চালিয়ে বসতঘর ও ভিটা দখলের অপচেষ্টা করে।এ ঘটনায় নব্য কোটিপতি খ্যাত লেদুসহ তার ভাড়াটিয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন আবু ছৈয়দের স্ত্রী ওয়াজ খাতুন।

এতে আরও ক্ষিপ্ত হয়ে লেদুর লেলিয়ে দেয়া বাহিনী ও মহিলারা ভিটার চারপাশের টিনের ঘেরা বেড়া প্রকাশ্যে ভাংচুর করে লাখো টাকার মালামাল লুট করে প্রকাশ্যে ।বাঁধা দিলে প্রাণ নাশের হুমকি দেন।এতে ক্ষান্ত না হয়ে দিনের পর দিন বাড়ি ঘরে প্রতিনিয়ত ভাংচুর অব্যাহত রাখায় বর্ষাকালে টিনের ছিদ্র ও ছাউনি দিয়ে ঘরে পানি পড়ছে বলে অসহায় ওয়াজ খাতুন অভিযোগের তদন্তকারী কর্মকর্তা মডেল থানার এসআই রাজিব পোদ্দারসহ উপস্থিত সাংবাদিকদের জানান।

পরিদর্শনকালে পার্শ্ববর্তী বিবাদিদের সাথে উক্ত পুলিশ কর্মকর্তা কথা বলতে তাদের ঘরে গেলে নারী পুরুষ সবাই এর পূর্বেই গা ঢাকা দেন।অসহায় পরিবারটি ভুমি লোভি এ চক্রের হাত থেকে তাদের বসত ভিটা রক্ষা করতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে বিবাদি পক্ষের মোজাম্মেলসহ কয়েকজন লোক সাংবাদিকদের দফায় দফায় মেনেজের চেষ্টা করেন এবং তারা হামলা, ভাংচুর মালামাল লুটপাটের ঘটনা প্রকাশ্যে স্বীকার করেন সাংবাদিকদের কাছে। এঘটনা তড়িৎ সমাধান না হলে খুনের মতো ঘটনারও আশঙ্কা করছে প্রতিবেশীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন