ঈদগাঁওয়ে নিখোঁজ তিন যুবকের লাশ উদ্ধার

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার দরগাহপাড়ার নাসি খালে ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিনজনের লাশ উদ্ধার হয়েছে। বুধবার (২৮ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে ২ জন, পরে আরেকজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরির দল।

এর আগে দুুপুরে ফারুক, মোর্শেদ ও দেলোয়ার নামের তিনজন নাসি খালে মাছ ধরতে গিয়ে ঢলের পানিতে ডুবে যায়। ঘটনার পর থেকে দমকল বাহিনী ও স্থানীয়রা তাদের উদ্ধারে অনেক চেষ্টা করেছে। দীর্ঘ প্রায় ৫ ঘন্টায়ও ফারুক, মোর্শেদ ও দেলোয়ারকে জীবিত বা মৃত পাওয়া যায় নি।

অবশেষে বুধবার বিকাল সাড়ে চারটার দিকে চট্টগ্রামের ডুবুরির দল ঘটনাস্থলে পৌঁছে।পৌনে ৫টা থেকে তারা উদ্ধার তৎপরতা শুরু করেছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এমপি সাইমুম সরওয়ার কমল। স্থানীয় চেয়ারম্যান ছৈয়দ আলম, সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরীসহ সংশ্লিষ্টরা সঙ্গে ছিলেন।

এদিকে, মাছ ধরতে গিয়ে ৩ জন ডুবে যাওয়ার খবরে ঘটনাস্থলে হাজারো উৎসুক জনতা ভীড় জমায়। বৃষ্টি বাদল উপেক্ষা করে চলে উদ্ধার কাজ। অবশেষে মৃত হলেও তাদের পেয়ে স্থানীয়রা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। তারা ডুবুরির দলকে ধন্যবাদ জানিয়েছে।

ঈদগাঁও ইউনিয়নের মধ্যম শিয়া পাড়ার শাহজাহান প্রকাশ সাইয়ার দুই ছেলে ও এক ভাগিনা পাশের দরগাহ পাড়া রাস্তার অদূরে ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে হারিয়ে যায়। পরে রামু ফায়ার সার্ভিস এবং পরে চট্টগ্রাম থেকে ডুবুরির দল উদ্ধার অভিযান শুরু করে।

নিখোঁজের ঘটনার পর থেকে কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ সার্বিক খোঁজ ও সহযোগিতা করেছেন বলে জানান সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী।

পাশাপাশি স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরাও সহায়তায় ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন