ঈদগাঁও অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ

fec-image

কক্সবাজারের স্বেচ্ছাসেবীদের সংগঠন ঈদগাঁও অক্সিজেন ব্যাংকের উদ্যোগে স্বেচ্ছসেবকদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৬ আগস্ট) সকাল ১০টায় ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের হলরুমে সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক মু. শহিদুল হক।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মু. নুরুল আমিন।

ঈদগাঁও অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়ক সাহাব উদ্দিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের এডমিন তারেকুল হাসান তারুন।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন হেলথ এসিস্ট্যান্ট তৌহিদুল ইসলাম ও স্বেচ্ছাসেবীদের কার্যক্রাম ও নিয়ামাবলী নিয়ে আলোচনা করেন নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু বিকাশ শর্মা পালন।

করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ নিয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন স্বাস্থ্যকর্মী এনামুল হক।

অপরদিকে ভার্চুয়ালি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- কক্সবাজার সদর হাসপাতালের ডাঃ শাহজান নাজির, ডাঃ রুপস পাল ও সাংবাদিক ইমাম খাইর।

কর্মশালায় উপজেলার ঈদগাঁও, জালালাবাদ, ইসলামাবাদ, পোকখালী, ইসলামপুর, রামু উপজেলার ঈদগড় ও চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।

শেষে প্রত্যক স্বেচ্ছাসেবীর মাঝে পালস অক্সিমিটার, ডায়াবেটিকস পরিমাপক মেশিন, পিপিই, গ্লাভস, মাস্ক, হ্যান্ডিসেনিটাইজা ও পরিচয়পত্র প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

আরও পড়ুন