ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৭ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। রবিবার (২১ এপ্রিল) ছিল মনোনয়ন পত্র জমা দানের শেষ দিন।

রবিবার বিকাল ৪টা পর্যন্ত চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহার ৩০ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ হবে ২১ মে।

চেয়ারম্যান পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, এম মমতাজুল ইসলাম, মো. আবু তালেব, মোহাম্মদ সেলিম আকবর, ইমরুল হাসান রাশেদ, শামশুল আলম, নুরুল কবির ও কুতুব উদ্দিন চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে মমতাজ উদ্দিন আহমদ মহসিন, বোরহান উদ্দিন মাহমুদ,আহমদ করিম, আজিজুল হক রুবেল ও মোহাম্মদ আরিফ মিয়া এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেহেনা আক্তার, কাউসার জাহান, শাহেনা আক্তার লাকি, মেহেনুর আক্তার পাখি ও হামিদা তাহের মনোনয়ন পত্র জমা দিয়েছেন ।

উল্লেখ্য, কক্সবাজার সদর উপজেলা থেকে পৃথক হয়ে পাঁচ ইউনিয়ন নিয়ে ঈদগাঁও উপজেলা গঠন করা হয়। সেই থেকে অত্র উপজেলার জনগণের মধ্যে কে প্রথম উপজেলা অভিভাবক নির্বাচিত হচ্ছেন এ নিয়ে জল্পনা কল্পনার অন্ত নেই। উপজেলা গঠনকে কেন্দ্র করে উক্ত উপজেলার অধীন পাঁচ ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও উপজেলা গঠন জটিলতায় উক্ত পাঁচ ইউপির নির্বাচন আটকে থাকে।সব মহলের ধারণা ছিল হয়তো উপজেলা নির্বাচনের পরেই মেয়াদোত্তীর্ণ পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল আগেই ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু কিছু দিন না যেতেই সবাইকে অবাক করে দিয়ে নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনের পূর্বেই ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল মতে আগামী ২৮ এপ্রিল পাঁচ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর পরের মাসের ২১ মে তারিখ উপজেলা পরিষদ নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন