ঈদগাঁহ থেকে আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে যুবককে তুলে নেয়ার অভিযোগ

fec-image

কক্সবাজার সদরের ঈদগাঁহ থেকে এক যুবককে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ তুলেছে স্বজন ও প্রত্যেক্ষদর্শীরা। শনিবার (৩ আগস্ট) আছরের পর বিকালের দিকে ঈদগাঁহ গরু বাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ওই যুবকের স্বজনদের দাবি, পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পাহাড়ি এলাকা পূর্ণগ্রামের মৃত শহর মুল্লকের ছেলে নুরুল আবছার জেলার বৃহৎ কোরবানির গরু বাজার ঈদগাঁহে আসন্ন কোরবানির পশু দেখছিল। ওই সময় হঠাৎ ৫/৬ জন সংঘবদ্ধ লোক নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয়ে নুরুল আবছারকে তুলে নিয়ে যায়।

এ ঘটনা প্রত্যক্ষদর্শীর মাধ্যমে স্বজনরা জানতে পেরে ঘটনাস্থলের প্রশাসনিক দপ্তর ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্র, অপহৃতের নিজথানা, ঘটনাস্থলের কক্সবাজার মডেল থানা, ডিবি অফিসসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলেও তার হদিস মিলেনি রিপোর্ট লিখা পর্যন্ত।

এদিকে ঈদগাঁহ তদন্ত কেন্দ্র ইনচার্জ পরিদর্শক মোঃ আছাদুজ্জমান জানান, ঐ রকম কাউকে তারা আটক করেনি। ঐ সংবাদ পাওয়ার পর বিস্তারিত জানতে ঈদগাঁহ পুলিশের একটি দল নুরুল আবছারের পরিবারের সাথে কথা বলতে তার এলাকার দিকে রওয়ানা দিয়েছে। নুরুল আবছারকে উঠিয়ে নেয়ার ঘটনা নিশ্চিত করেছেন তার চাচাত ভাই রুস্তম আলীও।

এদিকে উঠিয়ে নেয়ার পর দীর্ঘ সময়েও তার কোন হদিস না পাওয়ায় পরিবারের সদস্যরা চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে। এদিকে সম্প্রতি সারাদেশে বিশেষ করে কক্সবাজারে আইনশৃঙ্খলাবাহিনী পরিচয়ে তুলে নেয়াদের অধিকাংশকে পরে ইয়াবা কারবারি বা হুন্ডি পাচারকারি পরিচয়ে বন্দুকযুদ্ধে নিহতের লাশ মিলেছে একের পর এক। তার ভাগ্যেও কি একই পরিণতি অপেক্ষা করছে?  এ নিয়ে চরম উদ্বেগে স্বজনরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা বাহিনী, কক্সবাজার সদর, নুরুল আবছার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন