ঈদের পর খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ুন- ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া

998543_567042956693329_1609221498_n
পার্বত্য নিউজ ডেস্ক:

গত ২৬ শে জুলাই ২০১৩ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম-বাংলাদেশ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল ও সম্মাননা পদক শীর্ষক অনুষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (ই.আর.সি) ভবনে সংগঠনের সভাপতি, সাবেক সংসদ সদস্য এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় হাজী মুহম্মদ মহসিন হলের সাবেক প্রভোস্ট ও দর্শন বিভাগের অধ্যাপক আহমেদ জামাল আনোয়ার, বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের সাহসী ছাত্রনেতা জনাব কামরুজ্জামান রতন, বিএনপি’র কেন্দ্রীয় সদস্য ও সংগঠনের সাধারণ সম্পাদক ড. রফিকুল ইসলাম হিলালী, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রেদোয়ান হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম, রফিকুল ইসলাম চৌধুরী, হাফিজ মো: মিলু, মামুনুর রশিদ মামুন, শামীম চৌধুরী, এনায়েত উল্লাহ, আব্দুল্লাহ মৃধা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আবুল কালাম, আহমেদুর রহমান আরমান, আতিকুল ইসলাম বিপু, তানভীর সোহেল, জাকির হোসেন স্বপন, আহমেদ মেহেদী ইমাম, মোঃ হাবিবুল্লাহ, মোঃ হাফিজ, ফরিদ উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আমিনুল ইসলাম তৌহিদ, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নেতা তোফাজ্জল হোসেন সহ প্রমুখ নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত সংগঠনের সাংগঠনিক সম্পাদক গোলাম মহিউদ্দীন ফারুক স্বপন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া তত্বাবধায়ক সরকারের দাবী আদায়ের লক্ষে রমজানের পরে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে ঝাপিয়ে পড়ার জন্য সকল নেতাকর্মীদেরকে উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থেকে তার মন্ত্রীদেরকে ক্ষমতায় রেখে যে নীল নক্শার নির্বাচনের অপচেষ্টা করছেন বাংলাদেশের জনগণ তা কখনো বাস্তবায়ন করতে দিবে না। আন্দোলনের মুখে কোনদিন স্বৈরাচারের গদি স্থায়ী হয়নি। ইনশাল্লাহ আগামীতে শেখ হাসিনারর সরকার আন্দোলনের মুখে টিকতে পারবে না।

অনুষ্ঠানের সভাপতি ওয়াদুদ ভুইয়া বলেন, বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর হাজার হাজার ছাত্র বেরিয়ে বর্তমানে কর্মজীবনে নিজেকে সম্পৃক্ত করেছে অথচ তাদের ছাত্রজীবনের মনন মানষে লালিত জাতীয়তাবাদী চেতনার প্রতিফলন কর্মজীবনে ঘটাতে পারছে না,এই সংগঠনের মাধ্যমে তাদেরকে সম্পৃক্ত করে জাতীয়তাবাদী ধারাকে আরও শক্তিশালী করাই আমাদের লক্ষ্য ।

উল্লেখ্য যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা হিসেবে সদ্য ছাত্রদল কেন্দ্রীয় সংসদে সহ-সম্পাদক পদে রাজিব আহসান পাপ্পু, সদস্য যথাক্রমে-সাইফুদ্দিন সালাম মিঠু, মোঃ নেছারুল ইসলাম নাজমুল ও মোঃ খোরশেদ আলম নির্বাচিত হওয়ায় প্রধান অতিথি ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া তাদেরকে সম্মাননা পদক স্বরূপ ক্রেস্ট প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − three =

আরও পড়ুন