পার্বত্যনিউজে প্রকাশিত সংবাদে হিল উইমেন্স ফেডারেশনের প্রতিবাদ

fec-image

গত ২২ সেপ্টেম্বর ২০১৯ পার্বত্যনিউজের অনলাইন ভার্সনে প্রকাশিত ‘ইউপিডিএফ এর শীর্ষ নেতাদের সাথে নারী নেত্রীদের গোপন বৈঠক: চলমান সন্ত্রাসী বিরোধী অভিযান বন্ধ করতে পাহাড়ে সুন্দরী নারীদের ব্যবহার করার সিদ্ধান্ত’ শীর্ষক প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর হিল উইমেন্স ফেডারশন প্রতিবেদনটির একটি প্রতিবাদ পাঠিয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমার পাঠানো প্রতিবাদ পত্রে প্রতিবেদনটিকে ‘মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর’ বলে জানানো হয়।

প্রতিবাদ পত্রে বলা হয়েছে, ‘প্রতিবেদনের উল্লেখিত কর্মীরা কথিত সময়ে তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান কিংবা কর্মস্থলে অবস্থান করছিলেন। এইচডব্লিউএফ মনে করে, প্রতিবেদনের শিরোনাম, বক্তব্য ও ভাষা (সংযুক্ত ছবিতে ব্যবহৃত কুরুচিপূর্ণ ইংরেজি শব্দযুগলসহ) এইচডব্লিউএফ তো বটেই, পুরো নারী সমাজের পক্ষে অবমাননাকর। এজন্য এইচডব্লিউএফ তীব্র নিন্দা জানাচ্ছে’।

প্রতিবেদকের বক্তব্য-

পার্বত্যনিউজে প্রকাশিত প্রতিবেদনটি পার্বত্যনিউজের নিজস্ব অনুসন্ধান নয়। একটি গোয়েন্দা সংস্থার রিপোর্টের বরাতে তৈরি। এরপরও পার্বত্যনিউজ নিজস্ব অনুসন্ধান চালিয়ে এ ধরণের তৎপরতার আভাস পায় বিভিন্ন সূত্রে। বিষয়টি নিয়ে স্থানীয় কয়েকজন বাঙালি নেতার সাথে কথা বললে তারাও ঘটনার সত্যতা ও সম্ভাবনার কথা স্বীকার করেন। এরপরও বিষয়টি ক্রসচেক করার জন্য হিল উইমেন্স ফেডারেশনের কয়েকজন নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কারো মোবাইলে সংযোগ পাওয়া যায়নি। কিন্তু পার্বত্য চট্টগ্রামের অতীত ও সাম্প্রতিক বিভিন্ন ঘটনাবলীতে দেখা যায়, আইন শৃঙ্খলা বাহিনী আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে অপারেশন চালাতে গেলে তারা তাদের কর্মী ও সমর্থক নারীদেরকে দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর উপর হামলা করে, তাদের অপারেশন প্রতিহত করে ও তাদের বিতর্কিত করার চেষ্টা করে। এ ধরণের অনেক সংবাদ পার্বত্যনিউজসহ দেশের জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরণের বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিবাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =

আরও পড়ুন