উখিয়ায় ভোটগ্রহণ চলছে : নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো

fec-image

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের উখিয়ায় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়ছে। নারী ভোটারের উপস্থিতি বেশ লক্ষণীয়।

বুধবার (২৯ মে) সকাল থেকে উখিয়ার রাজাপালং ও পালংখালী ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র সরেজমিনে ঘুরে দেখা গেছে, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো কেন্দ্রে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটতে দেখা যায়নি। প্রথমবার ইভিএম-এ ভোট দিতে পেরে উচ্ছ্বসিত হতে দেখা গেছে সাধারণ ভোটারদের।

প্রথমবার ইভিএম-এ ভোট দেওয়ার প্রতিক্রিয়া জানাচ্ছেন সাধারণ মানুষ।

কুতুপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়-কেন্দ্রে ভোট দিতে এসেছেন ৯৫ বছর বয়সী খুইল্লা মিয়া। তিনি প্রথমবার ইভিএম-এ ভোট দেওয়ার অনুভূতি জানিয়ে বলেন, জীবনে অনেকবার ভোট দিয়েছি। কিন্তু শেষ বয়সে এসে এবারই প্রথম ইভিএম-এ ভোট দেওয়ার সুযোগ হয়েছে। ভোট দিতে গিয়ে কোনো সমস্যা সৃষ্টি হয়নি।

থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা তরুণ ভোটার নোমান বলেন, স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পেরেছি। পরিবারের বাকিরাও ভোট দিতে এসেছেন।

রাজাপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়-কেন্দ্রে ভোট দিতে এসে লাইলা বেগম বলেন, ঝামেলা ছাড়াই ইভিএম-এ ভোট দিতে পেরেছি।

পালংখালীর ৪নং ওয়ার্ডের সদস্য মুফিদুল আলম সিকদার বলেন, আগ্রহ নিয়ে ভোটকেন্দ্রে ভোট দিতে আসছেন সাধারণ মানুষ।

রাজাপালংয়ের ৯নং ওয়ার্ডের সদস্য হেলাল উদ্দিন বলেন, দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যে ৩০০ মতো ভোট কাস্টিং হয়েছে।

পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজল কাদের চৌধুরী ভুট্টো বলেন, বালুখালী উচ্চবিদ্যালয়-কেন্দ্রে সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। ভোটার উপস্থিতি খুবই ভালো।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস মার্কা) ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর চৌধুরী (মোটরসাইকেল মার্কা)।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম (টিউবওয়েল মার্কা), উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল চৌধুরী (তালা মার্কা), উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন মিন্টু (মাইক মার্কা), উখিয়া প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি গফুর মিয়া চৌধুরী (চশমা মার্কা) ও জামায়াত নেতা মাওলানা গফুর উল্লাহ (বই মার্কা)।

এ ছাড়াও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন— বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উখিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুন্নেছা বেবী (কলসি মার্কা), সাবেক ভাইস চেয়ারম্যান শাহীন আক্তার (হাঁস মার্কা) ও সানজিদা আক্তার মায়া (প্রজাপতি মার্কা)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন