উখিয়ার সব হাটবাজার স্থানান্তর হচ্ছে প্রশস্থ জায়গায়

fec-image

উখিয়া উপজেলা প্রশাসন করোনাভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগমের ভিড় এড়াতে উখিয়ার সকল হাট-বাজার প্রশস্থ জায়গায় স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী কোট বাজার স্টেশন পরিদর্শন করেন। এ সময় রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী সাথে ছিলেন।

এ সময় বাজার ইজারাদার নুরুল হুদা, কাঁচা তরকারি ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, কোট বাজার হকার্স সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় মেম্বার উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী জানান, করোনাভাইরাস জনিত সংক্রমণ অবস্থা ভালো নয়। তাই বাজারে লোক সমাগম ও ভিড় কমানোর লক্ষ্যে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, নতুন স্থানান্তরিত বাজার এখন থেকে একেকটির দূরত্ব ১০ ফুট অন্তর অন্তর থাকবে।

এখন থেকে উখিয়া দারোগা বাজার বসবে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে, সোনার পাড়া বাজার বসবে সোনার পাড়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে। এ ছাড়াও কুতুপালং, বালুখালী, থাইংখালী, পালংখালীসহ বিভিন্ন হাটবাজারও নতুন স্থানে সরানো হবে।

তিনি আরো বলেন, জনসমাগম এড়াতে কোট বাজারের কাঁচা তরকারি ও কাঁচা মাছ বাজার আগামী সোমবারের মধ্যে অবশ্যই নতুন নির্ধারিত জায়গায় ক্রয় শুরু করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, করোনাভাইরাস, হাটবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + seven =

আরও পড়ুন