উখিয়ার সীমান্ত থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবাসহ ৪ রোহিঙ্গা আটক

fec-image

কক্সবাজারের উখিয়ার সীমান্ত পয়েন্ট রেজুআমতলী এলাকা থেকে ১ লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃত ৪জনই উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

এরা হলেন- কুতুপালং রোহিঙ্গা শিবিরের ১নং ক্যাম্পের এফ/৩ ব্লকের মৃত নুরুল বশরের ছেলে মোঃ সৈয়দ (৩৭), একই ক্যাম্পের এফ/১২ ব্লকের মৃত জাহিদ হোসেনের ছেলে এনায়েতুর রহমান (২১), ৭নং ক্যাম্পের সি/১১ ব্লকের মৃত শামসুরের ছেলে নুর আলম (৩০) ও ১নং ক্যাম্পের সি/১৩ ব্লকের মৃত সুলতান আহমদের ছেলে মোঃ জুবায়ের (২০)।

সোমবার (২৮ ডিসেম্বর) ভোর রাত সাড়ে ৩টার দিকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

বিজিবির কক্সবাজারস্থ ৩৪ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক ও অতিরিক্ত পরিচালক মো. আবদুল আজিজ ভূঁইয়া জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে পারে- এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির রেজুআমতলী সীমান্ত চৌকির (বিওপি) একটি দল সীমান্তের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের বাগানপাড়া ফিশারীঘাট এলাকায় ফাঁদ পাতেন। পরে ভোর রাত সাড়ে ৩টার দিকে ৪ ব্যক্তিকে সীমান্ত এলাকা থেকে পায়ে হেঁটে বাংলাদেশের আসতে দেখে সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়।

তিনি জানান, আটকের পর ওই ৪ রোহিঙ্গার শরীরে অতিকৌশলে বাঁধা অবস্থায় লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশি করে ১ লাখ ২০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ৩ কোটি ৬০ লাখ টাকা বলে মনে করা হচ্ছে। ধৃত আসামিদের থানায় সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, বিজিবি, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন