উখিয়ার ২৪৪০ স্থানীয় পরিবারকে আরব আমিরাতের সহায়তা প্রদান

fec-image

বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি কক্সবাজারের উখিয়া পরিদর্শনে আসেন। এসময় তিনি স্থানীয়দের মাঝে মানবিক সহায়তা সামগ্রী বিতরণ করেছেন।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে তিনি উখিয়ায় পৌঁছে কুতুপালং উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে রাজাপালং ৯ নং ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে খাদ্য ও বস্ত্র তুলে দেন।

পরিদর্শনকালে রাষ্ট্রদূত বলেন, ‘রোহিঙ্গা সংকটের শুরু থেকেই সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা নারী ও শিশুদের জন্য খাবার, আশ্রয় ও স্বাস্থ্য সুরক্ষার জন্য জরুরি ত্রাণ সহায়তা দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আমিরাত রেড ক্রিসেন্ট ও ইউএইএইডের অর্থায়নে ২ হাজার ৪৪০ স্থানীয় পরিবারকে মানবিক সহায়তা দেয়া হয়েছে।

রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গাদের পাশাপাশি আশ্রয়দাতা স্থানীয় জনগোষ্ঠীর সুবিধাবঞ্চিতদেরও পাশে থাকার উদ্যোগ নিয়েছে আরব আমিরাত।

মানবিক সহায়তা সামগ্রী বিতরণকালে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো. তাজউদ্দীন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, আরব আমিরাত দূতাবাসের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে রোহিঙ্গা ক্যাম্পে সংক্ষিপ্ত সময় অবস্থান করেন রাষ্ট্রদূত। বিকেলে তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন