উখিয়ায় চালকসহ ৩টি অবৈধ ডাম্পার আটক

fec-image

উখিয়ার বিভিন্ন স্থানে অবৈধ ডাম্পারের বিরুদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

শুক্রবার গভীর রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

তিনি এসময় বলেন, অভিনব কায়দায় সিএনজি গাড়ি করে এ উপজেলার ফলিয়াপাড়া, তাজনিমারখোলা, ভালুকিয়া এলাকায় সারারাত অভিযান পরিচালনা করি। এসময় চালকসহ তিনটি ডাম্পার আটক করতে সক্ষম হই। এসব ডাম্পারের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলছে।

ইউএনও আরও বলেন, অবৈধ ডাম্পার ও মাটি পাচার এবং ইজারা ব্যতিত খাল থেকে অবৈধ বালি উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে বনবিভাগের কর্তা-ব্যক্তিরা সাথে ছিলেন৷

এদিকে গত বুধবার কক্সবাজার-টেকনাফ সড়কের হিজলীয়া (পালং গার্ডেন) এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টায় বেপরোয়া ডাম্পারের ধাক্কায় নিহত হন উখিয়া উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটর মো. শাহ রেজা। এ ঘটনার পর থেকে সকলের বিবেক নাড়া দেয়। কেউ প্রকাশ্যে, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে অবৈধ ডাম্পার মালিক ও মাটি ও বালি পাচারকারি সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা যায়। যার সূত্র ধরে উখিয়া অনলাইন প্রেসক্লাব’এর একটি টিম উপজেলা বিভিন্ন স্থানে ঘুরে লোকজনের সাথে কথা বলে ১৩ জনের অবৈধ ডাম্পার মালিক সিন্ডিকেটের মুখোশ উন্মোচন করে। এই সিন্ডিকেটের রয়েছে শতাধিক অবৈধ ডাম্পার মিনি (ট্রাক)। এসব ডাম্পার দিয়ে রাতে পাহাড়ের মাটি কাটা, ইজারা ব্যতিত খাল থেকে বালি উত্তোলনসহ নানান পরিবেশ বিধ্বংসীমূলক কাজ চালিয়ে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবৈধ, উখিয়ায়, ডাম্পার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন