উখিয়ায় ছিনতাইকৃত ট্রাকসহ সাবেক মেম্বার আটক

fec-image

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে একটি ছিনতাইকৃত ট্রাক উদ্ধারসহ ১ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব -১৫।

বুধবার (২০ এপ্রিল) ভোর ৫টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির গ্রাম থেকে গাড়িটি উদ্ধার করে। এ ঘটনায় ওই এলাকার মৃত সুলতান আহমদের পুত্র আমিনুল হক আমিন (৫৭) কে আটক করা হয়।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (লথ এন্ড মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৬ এপ্রিল চকরিয়া হতে তরমুজ বোঝাই একটি ট্রাক উখিয়ার কুতুপালং বাজারে যায়। অতঃপর কুতুপালং বাজারে পণ্য নামিয়ে চকরিয়ার উদ্দেশ্যে আসার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কতিপয় ছিনতাইকারীরা অস্ত্রের ভয় দেখিয়ে মরিচ্যা বাজার হতে ট্রাকটি ছিনতাই করে।

পরবর্তীতে এ সংক্রান্তে ট্রাক মালিক চকরিয়ার ফাঁসিয়াখালীর মৃত সুলতান আহমদের পুত্র মো. নুরুল আবছার বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

বাদীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল ছিনতাইকৃত ট্রাক উদ্ধার অভিযানে নেমে জানতে পারে, ছিনতাইকৃত ট্রাকটি উখিয়ার মরিচ্যা এলাকায় রয়েছে। বুধবার (২০ এপ্রিল) সাড়ে ৫টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের পাগলীর বিল এলাকায় অভিযান চালিয়ে বসতঘরের উঠান থেকে ছিনতাইকৃত ট্রাকটি উদ্ধারসহ আসামি আমিনুল ইসলাম আমিনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামিকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব।

তবে এদিকে আটক আমিনুল হক আমিনের সহধর্মিণী উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী বলেন, আমিন স্থানীয় পর্যায়ের একজন দক্ষ সালিশকারক। সেই হিসেবে তিনি ছোটোখাটো সালিশি বৈঠক করে থাকেন। তারই ধারাবাহিকতায় একটি ট্রাককে কেন্দ্র করে দু’পক্ষের সালিশ নিষ্পত্তি করতে গিয়ে তাকে আজকে জেল হাজতে যেতে হয়েছে। এটি ষড়যন্ত্রমূলক মামলা এবং অবিশ্বাস্য ঘটনা বলে তিনি দাবি করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, উখিয়া, ছিনতাইকৃত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + fourteen =

আরও পড়ুন