উখিয়ায় দুই অপহরণকারী আটক, অপহৃত উদ্ধার ১

fec-image

উখিয়ার অপহৃত এক ভিকটিমকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে আটক করেছে র‌্যাব-১৫। বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যার দিকে উপজেলার পালংখালী পূর্ব ফারিরবিল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন পালংখালী ফারিরবিল এলাকার ফরিদ আহমদের পুত্র শহিদুল ইসলাম ও একই এলাকার ফরিদ আলমের স্ত্রী ছলেমা খাতুন।

র‍্যাব-১৫ সহকারী অফিসার (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত বৃহস্পতিবার চকরিয়া থানার খুটাখালী ইউনিয়নের আব্দুল খালেক নামে এক ব্যক্তি র‌্যাব-১৫ কে অভিযোগ দায়ের করে বলেন, কয়েকজন অপহরণকারী তার ছেলে মো. আবু সাইদ (২১) কে গত ৭ মার্চ অপহরণ করে একটি অজ্ঞাত মোবাইল নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে ৫ লক্ষ টাকা দাবি করে।

এ অভিযোগের ভিত্তিতে কক্সবাজার র‍্যাবের-১৫ এর একটি চৌকস আভিযানিক দল উখিয়া থানাধীন ৫নং পালংখালী ইউপিস্থ ৯নং ওয়ার্ডের অন্তর্গত পূর্ব ফারির বিল এলাকায় পলাতক আসামি মো. নুরু এর বসত বাড়িতে অভিযান পরিচালনা করে ভিকটিম মো. আবু সাইদকে উদ্ধার করা হয়। এ সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে দুই ব্যক্তিকে আটক করে এবং তাদের সঙ্গীয় আসামি নুরুসহ অজ্ঞাতনামা ৫/৬ জন আসামি পালিয়ে যায়।

সূত্রে জানা যায়, পলাতক আসামি নুরুসহ আরও অজ্ঞাত ৫/৬ জন গত ৭ মার্চ বিকাল ৪টার দিকে একটি মাইক্রোবাসে করে মো. আবু সাইদকে অপহরণ করে একটি অজ্ঞাত স্থানে বন্ধ ঘরে আটকে রাখে এবং মারধর করে। একপর্যায়ে তার কাছ থেকে তার পরিবারের মোবাইল নম্বর নিয়ে মুক্তিপণ দাবি করে এবং টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

র‍্যাব-১৫ সহকারী অফিসার (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, উদ্ধার ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা শেষে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। চিকিৎসা শেষে ভিকটিম নিজে বাদী হয়ে ধৃত ও অজ্ঞাতনামা ৫/৬ জন আসামিদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + eight =

আরও পড়ুন