উখিয়ায় নারী নির্যাতন প্রতিরোধে অরেঞ্জ ক্যাম্পেইন

fec-image

‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’- প্রতিপাদ্য নিয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সব জনগোষ্ঠীকে এক ও ঐক্যবদ্ধ করার প্রয়াসে কক্সবাজারের উখিয়ায় অনুষ্ঠিত হয়েছে নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন।

সোমবার (০৪ ডিসেম্বর) সকালে স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিতামূলক (ইএএলজি) প্রকল্পের আওতায় উখিয়া উপজেলা পরিষদ থেকে ১৬ দিন ব্যাপী চলমান এই ক্যাম্পেইন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ সচিব) শ্রাবস্তী রায়।

তিনি বলেন, ‘বাল্যবিয়ে, ধর্ষণ, যৌন হয়রানিসহ সব ধরনের নারী নির্যাতন বন্ধ করতে হবে। কারণ একটি জাতিকে এগিয়ে যেতে হলে নারী-পুরুষ উভয়কেই সমানভাবে কাজ করতে হবে।’

এ সময় উখিয়া উপজেলায় নারী নির্যাতনের হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে উপস্থিত নারী-পুরুষ ও জনপ্রতিনিধিসহ সকল কে নারী নির্যাতন বিরোধী শপথ বাক্য পাঠ করান ইউএনও নিজাম উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মদ সনজুর মোরশেদ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, জালিয়া পালং ইউপি চেয়ারম্যান এস এম ছৈয়দ আলম, রত্নাপালং ইউপি চেয়ারম্যান নুরুল হুদা, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী, পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন