উখিয়ায় প্লান ইন্টারন্যাশনালে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

fec-image

উখিয়ায় এনজিও,আইএনজি ও বিভিন্ন সেবা সংস্থার বিরুদ্ধে একের পর এক অভিযোগ লেগে আছে। এবার প্লান ইন্টারন্যাশনালের গ্যাক প্রজেক্ট অফিসার জহিরের বিরুদ্ধে চাকরি দেওয়ার কথা বলে স্থানীয় ছেলে/মেয়েদের নিকট থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় পালংখালী ইউনিয়নের ধামনখালী ২নং ওয়ার্ডের ধামনখালী এলাকার ফরিদ আলমের ছেলে রিদুয়ানুল আজিজ বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে।

ক্ষতিগ্রস্থ ছেলে/মেয়েদের পক্ষ থেকে দায়েরকৃত অভিযোগে জানা গেছে, প্লান ইন্টারন্যাশনালের গ্যাক প্রজেক্ট কো-অডিনেটর মো: জহির থাইংখালী সিএফএসে ভোলান্টিয়ার পদে নিয়োগ দেওয়ার কথা বলে স্থানীয় রিদুয়ানুল আজিজ, সাইফুল ইসলাম, মো: শহিদুল্লাহসহ ৫জনের নিকট থেকে জনপ্রতি ১৫ হাজার টাকা করে নেয়। কিন্তু তাদের চাকরি না দিয়ে জহির নিকটত্মীয়দের চাকরি দেয়।

অভিযোগকারী রিদুয়ানুল আজিজ জানান, তাদের নিকট থেকে চাকরি দেওয়ার কথা বলে ৫ জনের নিকট থেকে ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রজেক্ট কো-অডিনেটর জহির। চাকরি কাল-ক্ষেপন করায় টাকা ফেরত চাইলে উল্টো মামলার হুমকি দেয় জহির। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বললে তিনি তাকে ফোন দিয়ে কথা বলে। কিন্তু সে আজ-কাল করে চেয়ারম্যানের ডাকে আসছেনা।

অভিযুক্ত প্লান ইন্টারন্যাশনালের গ্যাক প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: জহির এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি চাকরি দেওয়ার কথা বলে কারো কাজ থেকে টাকা নিইনি। এটি সম্পুর্ণ মিথ্যা অভিযোগ। এ ধরনের প্রমাণ থাকলে তার অফিসে যাওয়ার কথা বলেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী জানান, এখনো এ ধরনের অভিযোগ হাতে পায়নি। রোববার পেলে অবশ্যই বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − seven =

আরও পড়ুন