parbattanews

উখিয়ায় ফের মালয়েশিয়াগামী ১৩ রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের কমিউনিটি পুলিশ মানবপাচার ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। তারা মানবপাচার ও মাদকের বিরুদ্ধে শ্লোগান তৈরি করেছেন “চলো যাই যুদ্ধে মানবপাচার ও মাদকের বিরুদ্ধে” “ মানবপাচার ও মাদক মুক্ত সমাজ চাই”। তারা এলাকাকে মানবপাচার ও মাদক মুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং তাদের এলাকাকে মানবপাচার ও মাদক মুক্ত করার ঘোষণা দিয়েছেন। রোহিঙ্গা পাচারের নয়া পথ মরিচ্যা গোয়ালিয়া রোড উখিয়ার পশ্চিম মরিচ্যার ঢালার মুখ এলাকা থেকে ফের মালয়েশিয়াগামী ১৩ রোহিঙ্গাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে কমিউনিটি পুলিশের ওয়ার্ড সভাপতি যুবনেতা গিয়াস ডন।

০৩ মার্চ (মঙ্গলবার) সকালে মরিচ্যা ঢালার মুখ এলাকায় পাচারের জন্য রোহিঙ্গাদের রাখা হয়েছে এমন খবর পেয়ে কমিউনিটি পুলিশের ওয়ার্ড সভাপতি যুবনেতা গিয়াস ডন রোহিঙ্গাদের উদ্ধার করে উখিয়া থানা পুলিশকে খবর দিলে দ্রুত পুলিশের একটি ফোর্স এসে ১৩ রোহিঙ্গাকে আটক করে থানায় নিয়ে যায়।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মরজু জানান, বৃহস্পতিবার সকালে মরিচ্যা ঢালার মুখ এলাকায় কমিউনিটি পুলিশের সহযোগিতায় মালয়েশিয়াগামী ১৩ রোহিঙ্গাকে আটক করে ক্যাম্পে ফেরৎ পাঠানো হয়েছে। তিনি আরো জানান, রোহিঙ্গা পাচারের সাথে জড়িত দালাল চক্র ও অসাধু ড্রাইভারদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Exit mobile version