উখিয়ায় বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারী নিহত, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

fec-image

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১১ নং ক্যাম্পে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একজন রোহিঙ্গা ইয়াবা কারবারী নিহত হয়েছে। ঘটনাস্থল আরো ৫ জন ইয়াবাকারবারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ১লক্ষ ১০ হাজার পিচ ইয়াবা, একটি এলজি ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

রোবাবার (১০ মে) রাত সোয়া ১ টার দিকে এই ঘটনা ঘটে। নিহত রোহিঙ্গা ইয়াবাকারবারীর নাম শওকত আলী।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মর্জু জানান, ক্যাম্পে কিছু ইয়াবাকারবারী প্রচুর ইয়াবা পাচারের জন্য বালুখালী ক্যাম্পে মজুদ করছিল, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত সোয়া ১ টার দিকে ঘটনাস্থলের কাছাকাছি যেতেই ইয়াবাকারবারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

তখন পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়লে রোহিঙ্গা ইয়াবাকারবারী শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া (সার্কেল) নিহাদ আদনান তাইয়ান ও অপর ২ পুলিশ সদস্য আহত হয়।

গুরতর আহত অবস্থায় শওকত আলীকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে এবং আহত অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ান ও অপর পুলিশ সদস্যদ্বয়কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মর্জু আরো জানান, নিহত রোহিঙ্গা ইয়াবাকারবারী শওকত আলীর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ধৃত ৫ জনসহ ৬ জনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২টি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, উখিয়া, বন্দুকযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 1 =

আরও পড়ুন