উখিয়ায় বাজার তদারকি অভিযান: ৩৬ হাজার টাকা জরিমানা

fec-image

নোংরা পরিবেশে খাবার প্রস্তুত, বাসি খাবার সংরক্ষণ, প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ’র তারিখ না দেওয়া, খুচরা মূল্য উল্লেখ না করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করাসহ আরও বিভিন্ন অনিয়মের মধ্যেই এতদিন চুটিয়ে ব্যবসা করে আসছিল উখিয়ার নুর হোটেল ও আর রহমান বেকারী।

কিন্তু ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এসব ধরা পড়ায় জরিমানা গুনেছে উপরোক্ত প্রতিষ্ঠান।

বুধবার (৩০ ডিসেম্বর)বিকালে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র আভিযানিক টিম।

উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা অধিকার কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে উখিয়া সদর ও রাজাপালং এলাকায় এ বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উখিয়া সদরে পাশাপাশি অবস্থিত নুর হোটেল (১) নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১০ হাজার  টাকা জরিমানা করা হয়। একই সময়ে নুর হোটেল (২) কে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫ হাজার ও আর রহমান বেকারীকে প্যাকেটের গায়ে উৎপাদন এবং মেয়াদউত্তীর্নের তারিখ না দেওয়া, খুচরা মূল্য উল্লেখ না করা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করার অপরাধে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উখিয়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।

অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা ও অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন উখিয়া থানা পুলিশের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, উখিয়ায়, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 18 =

আরও পড়ুন