উখিয়ায় বিজিবি’র অভিযানে সাড়ে ৬লাখ পিস ইয়াবাসহ আটক ৪

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ৬লাখ পিস ইয়াবাসহ ৪জনকে আটক করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)।

আটককৃতরা হলেন, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়া এলাকার মৃত কবির আহম্মেদের ছেলে মো. মাহবুব (৩০), করইবনিয়া এলাকার ইকবাল হোসেন এর স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬), একই এলাকার আলী আহম্মেদের স্ত্রী ফাতেমা বেগম (৬৫), পশ্চিম ডিগলিয়া পালং এলাকার মো. কালু মিয়ার ছেলে মোঃ রফিক উল্লাহ (২১)।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবিরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবির পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে সীমান্তে গর্জনবুনিয়া বিওপির আওতাধীন করবুনিয়া এলাকার ইয়াবা গডফাদার মোঃ ইকবাল হোসেন এর বাড়ীতে ইয়াবা মজুদ রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে ২২ এপ্রিল তার বাড়িতে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টিম। ঘরের গোপন কুঠুরিতে কৌশলে লুকায়িত অবস্থা থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেন। এ সময় বাড়িতে থাকা ৪ জনকে আটক করা হয়। পরে আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে গর্জনবুনিয়া গহীন পাহাড়ী এলাকা হতে পরিত্যাক্ত অবস্থায় আরো ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। ইয়াবা উদ্ধারের ঘটনায় ইয়াবা গডফাদার করইবুনিয়া এলাকার আলী আহমেদের ছেলে মোঃ ইকবাল হোসেন এবং তার ভাই মোঃ ভুট্টো মিয়াকে পলাতক আসামী করে মামলা করা হয়েছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় চলতি বছরের গত ১ জানুয়ারি ৩৪ লাখ ৭২ হাজার,৭থশ ৫২ পিস ইয়বা ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করেছে। মাদক উদ্ধারের ঘটনায় ৪০ জনকে আটক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন